অনলাইনে মুক্তি পেয়েছে সিনেমা ‘স্বপ্নডানায়’  

চলছে করোনাকাল। করোনা সময়ে স্থবির হয়েছিল দেশের বিনোদন ইন্ডাস্ট্রি। কিন্তু ধীরে ধীরে ফের শুরু হয়েছে নাটক-সিনেমার শুটিং। এরই ধারাবাহিকতায় টানা চার মাস পর ফের সম্প্রচারে আসছে এসময়কার জনপ্রিয় ধারাবাহিক ‘ফ্যামিলি ক্রাইসিস’।

গেল ১ এপ্রিল করোনাভাইরাস ইস্যুতে এই সিরিজটির সম্প্রচার বন্ধ হয়। একটি বেসরকারি টেলিভিশনে আগামী ১১ আগস্ট থেকে প্রচারিত হবে ‘ফ্যামিলি ক্রাইসিস’ ধারাবাহিকটি। এমনটাই নিশ্চিত করেছেন সিরিজটির নির্মাতা মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

পারিবারিক নানা জটিলতা নিয়ে তৈরি তারকানির্ভর এই সিরিজটি প্রথম থেকে পায় জনপ্রিয়তা। ‘ফ্যামিলি ক্রাইসিস’ রচনা করছেন মারুফ রেহমান। নাটকটির ১০৭তম পর্ব প্রচারের পর চ্যানেল কর্তৃপক্ষ এটি বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল।

২০০৭ সালে ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত গোলাম রাব্বানী বিপ্লবের ছবি ‘স্বপ্নডানায়’ মুক্তি পায়। দেশে প্রশংসার পাশাপাশি সাংহাই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, শিকাগো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও ভারতের কয়েকটি চলচ্চিত্র উৎসবে প্রদর্শন ও পুরস্কার লাভ করে ‘স্বপ্নডানায়’।

অন্যদিকে, ২০০৮ সালে সেরা বিদেশী ভাষার চলচ্চিত্র হিসেবে একাডেমি পুরস্কারের জন্য বাংলাদেশ থেকে এই ছবিটি জমা পড়েছিল। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত গোলাম রাব্বানী বিপ্লবের এই চলচ্চিত্রটি মুক্তির ১৩ বছর পর প্রকাশ পেয়েছে একটি বেসরকারি টেলিভিশনের ইউটিউব চ্যানেলে।

ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন সংগীতশিল্পী মাহমুদুজ্জামান বাবু। এতে মাহমুদুজ্জামান বাবুর স্ত্রীর চরিত্রে অভিনয় করেন রোকেয়া প্রাচী। এছাড়াও ছবিতে আরও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু।