অভিনয়ের নাছোড়বান্দা অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া 

১৯৯৩ সালের ৮ ডিসেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন স্পর্শিয়া। পরিবারের একমাত্র সন্তান ও একাকী তার মায়ের কাছে বেড়ে ওঠেন তিনি। মাত্র এক বছর বয়সে বাবাকে হারান অর্চিতা। তার মা সুজন হক একজন প্রাক্তন সাংবাদিক।

ছোটবেলা থেকেই অঙ্কন, উপন্যাস ও চলচ্চিত্রের প্রতি বেশ অনুরাগী ছিলেন স্পর্শিয়া। তিনি আর্ট ডিরেক্টর হিসাবে একটি বিজ্ঞাপন সংস্থা ও প্রযোজনা সংস্থায় যোগদান করেছিলেন। এরপর সহকারী পরিচালক হিসাবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন।

`চলচ্চিত্র নির্মাতা হওয়ার স্বপ্ন ছিল তার। এরপর একজন মডেল ও অভিনেত্রী হিসেবে আলোচনায় আসেন স্পর্শীয়া। মডেলিং ও টিভি বিজ্ঞাপন পাশাপাশি তিনি নাটকে অভিনয় করেও বেশ সুনাম অর্জন করেছেন।

কাঠবিড়ালি সিনেমা দিয়ে শোবিজ থেকে শুরু করে দর্শক সমালোচকের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছিলেন অভিনেত্রী ও নায়িকা স্পর্শিয়া। সবশেষ নির্মাতা অনন্য মামুনের ‘নবাব এলএলবি’ ছবিতে ঢাকাই ছবির সুপারস্টার শাকিব খানের সঙ্গে পর্দায় ধরা দিয়েছিলেন তিনি।

 ‘জলকিরণ’ ও ‘রক্তময়ূর’ নামের নতুন দুই সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন অর্চিতা স্পর্শিয়া। সিনেমা দুটি পরিচালনা করবেন নির্মাতা এইচ আর হাবিব। ‘জলকিরণ’ বৈজ্ঞানিক কল্পকাহিনি ও শিশুতোষ ছবি। অন্যদিকে, ‘রক্তময়ূর’ অ্যাকশন থ্রিলার সিনেমা।

অভিনয়ের প্রতি ভালোবাসা এতোটুকু কমেনি স্পর্শীয়ার। সিনেমাতেও নিজেকে ক্যারেক্টার আর্টিস্ট হিসেবে মেলে ধরছেন এই অভিনয়শিল্পী। অভিনয়ই এখন তার ধ্যান জ্ঞান।