অভিনয়ে বিজয় টিভির অন্তরালের মানুষগুলো!

এসো হে বৈশাখ গানের মিউজিক ভিডিও

“এসো হে বৈশাখ এসো, এসো” রবীন্দ্রনাথের এই কালজয়ী গানটি বাঙালির বর্ষবরণের অবিচ্ছেদ্য অংশ হয়ে গেছে। এই গানটিই যেন গ্রামে এবং নগরের সব বয়সী মানুষকে জানিয়ে দেয় পহেলা বৈশাখের আগমনী বার্তা।

এই গানটির সাথেই কণ্ঠ মিলিয়ে এবার নববর্ষকে বরণ করে নিচ্ছে বিজয় টিভি পরিবার। তবে সম্পূর্ণ ভিন্ন আঙ্গিকে এবং ব্যাতিক্রমী ভাবনায় তৈরি মিউজিক ভিডিওটিতে কোন পেশাদারী মডেলের উপস্থিতি ছিল না। বিজয় টিভির ক্যামেরার অন্তরালের মানুষগুলোকে নিয়েই তৈরি করা হয়েছে এবারের এসো হে বৈশাখ গানের মিউজিক ভিডিওটি।

বিজয় টিভির নির্বাহী পরিচালক নায়লা বারী এবং উপদেষ্টা সূফি ফারুক
বিজয় টিভির নির্বাহী পরিচালক নায়লা বারী এবং উপদেষ্টা সূফি ফারুক

ব্যতিক্রমী এই ভাবনা নিয়ে যিনি মিউজিক ভিডিওটি নির্মাণের পরিকল্পনা করেন তিনি হলেন বিজয় টিভির নির্বাহী পরিচালক নায়লা বারী। তিনি জানালেন, নিজেদের মধ্যে বন্ধনকে আরো সুদৃঢ় করতে এই মিউজিক ভিডিওটি নির্মাণের পরিকল্পনা মাথায় আসে। মিউজিক ভিডিওটিতে যারা অভিনয়ে অংশ নিয়েছেন তাদের প্রায় অধিকাংশই জীবনে প্রথমবারের মতো ক্যামেরার সামনে অভিনয় করেছেন। এই কাজটির মধ্য দিয়ে তাদের মধ্যে একধরনের আত্মবিশ্বাস তৈরি হয়েছে। পাশাপাশি এটি তাদের জীবনের একটি নতুন অভিজ্ঞতা যা তাদের নিজেদের কর্মক্ষেত্র এবং সামনের পথচলাকে আরো বেশি গতিশীল করে তুলবে।

বিজয় টিভির নির্বাহী পরিচালক নায়লা বারী এবং উপদেষ্টা সূফি ফারুকের কণ্ঠে কালজয়ী এই গানটির মিউজিক ভিডিওর অভিনয়ে অংশ নিয়েছেন বিজয় টিভির অনুষ্ঠান বিভাগ, মার্কেটিং বিভাগসহ বিভিন্ন বিভাগের কর্মীরা। যাদের মধ্যে রয়েছেন নিশাত শারমিন, তানিয়া আফরোজ, সাথী, মো. সাকিব হোসেন, আফরান রনি, মান্দি ডি কস্তা, মো. আব্দুল নবীন চৌধুরী, মেহেদি হাসান।

সম্প্রতি মিউজি ভিডিওটির শ্যুটিং হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, দোয়েল চত্বর, শিশু একাডেমি এবং ধানমণ্ডির বিভিন্ন লোকেশনে।

আফরান রনি ও তানিয়া আফরোজ
আফরান রনি ও তানিয়া আফরোজ

মিউজিক ভিডিওটিতে অভিনয় করা তানিয়া আফরোজ জানান, এই কাজটি করতে অসাধারণ লেগেছে। অনেক সহকর্মীর সাথে এর আগে অতটা পরিচয় ছিল না। তবে কাজটি করতে গিয়ে অনেকের সাথে খুব ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়েছে।ফলে সামনের দিনগুলোতে কর্মক্ষেত্রে তাদের আরো বেশি সহযোগিতা পাবো বলে আশা করছি। যা আমার দৈনিন্দন কাজগুলোকে অনেক সহজ করে দেবে।

নিশাত শারমিন ও মেহেদি হাসান

আফরান রনি জানান, কাজটি করতে গিয়ে শ্যুটিংয়ের সময়ে অনেক কিছু শিখেছি। শুরুতে মনে হয়েছিল পারবো কি পারবো না। কিন্তু সহকর্মীদের সহযোগিতা এবং উৎসাহে খুব ভালোভাবেই কাজটি শেষ করতে পেরেছি। এর মাধ্যমে যে বিষয়টি শিখেছি তা হলো, অনেক কাজ শুরুর আগে কঠিন মনে হতে পারে, তবে এটা ভেবে কখনো পিছিয়ে যাওয়া উচিত না। আত্মবিশ্বাস নিয়ে কোন কাজ শুরু করলে তা সফলভাবে শেষ করা যায়।

 

মিউজিক ভিডিওটির পরিচালনায় ছিলেন আনোয়ার শাহী এবং প্রযোজনায় ছিলেন রায়হান জয়। এছাড়া ক্যামেরায় ছিলেন মিলন হাসান ও সুলতান আহমেদ। মিউজিক কম্পোজার হিসেবে ছিলেন রোকন ও ইমন। ভিডিও এডিটর হিসেবে ছিলেন বোরহান ও সজল।

নিউজ ডেস্ক / বিজয় টিভি