আইপিএলের জন্য দেশের হয়ে টেস্ট খেলবেন না সাকিব

২১

টাকার ঝনঝনানি আর গ্ল্যামারে ঠাসা ক্রিকেট দুনিয়ার সবচেয়ে জমজমাট ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ খেলতে শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন না সাকিব।

আলোচনা-সমালোচনা যেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের পিছু ছাড়েনা। নানা কারণে টাইগার ক্রিকেটের পোস্টারবয় থেকেছেন আলোচনায়। জুয়াড়িদের কাছ থেকে পাওয়া প্রস্তাব গোপন করার দায়ে ২০১৯ সালের ২৯ অক্টোবর সবধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হন সাকিব আল হাসান।

সদ্যই শেষ হলো আইপিএলের নিলাম। বরাবরের মতো এবারো নিলামে নাম ওঠে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। সাকিবের পুরনো দল কলকাতা নাইট রাইডার্স আবারও লুফে নেয় তাকে। ৩ কোটি ২০ লাখ রুপিতে তাকে কিনে নিয়েছে কলকাতা। আগামী এপ্রিল-মে মাসে আইপিএলের ১৪তম আসরে কলকাতার হয়ে মাঠে নামার কথা রয়েছে তার।

এ পর্যন্ত সব ঠিকই আছে। কিন্তু আলোচনা-সমালোচনা যা নিয়ে সেটি হলো শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ বাদ দিয়ে আইপিএল খেলবেন সাকিব! আগামী এপ্রিলে যখন শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ দল ঠিক তখন সাকিব খেলবেন আইপিএলে। আইপিএল চলাকালীন দেশের হয়ে টেস্ট খেলতে ইচ্ছুক নন বাংলাদেশের এই অলরাউন্ডার। টেস্ট সিরিজ থেকে ছুটিও চেয়েছেন তিনি। আলোচনা সাপেক্ষে সাকিবের ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

You might also like