আওয়ামী লীগ আজীবন গণমানুষের কথা বলেছে : গণপূর্ত প্রতিমন্ত্রী

১৪

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় গণমানুষের কথা বলে। প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত এদেশে সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠায় যত আন্দোলন-সংগ্রাম হয়েছে তার সবগুলোর নেতৃত্ব দিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ।

প্রতিমন্ত্রী আজ (শনিবার) ময়মনসিংহের তারাকান্দা উপজেলার মধুবন কমিউনিটি সেন্টারে আয়োজিত তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ আজীবন গণমানুষের অধিকারের কথা বলেছে। দলটির প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের সাধারণ মানুষের অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন। এজন্য তাঁকে অনেক অত্যাচার-নির্যাতন ও জেল-জুলুমও সহ্য করতে হয়েছে। তিনি কখনও অন্যায়ের কাছে মাথানত করেননি। ব্যক্তি বা গোষ্ঠী স্বার্থ উপেক্ষা করে তিনি মানুষের কল্যাণে আজীবন কাজ করেছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সুযোগ্য উত্তরসূরি হিসেবে জাতির পিতার নির্দেশিত পথ অনুসরণ করে এবং তাঁর আদর্শে উজ্জীবিত হয়ে দেশের সেবায় আত্মনিয়োগ করেছেন।

বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত বাংলাদেশ আওয়ামী লীগের প্রত্যেকটি নেতাকর্মীর একই আদর্শের অনুসারী হতে হবে। ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে থেকে সাধারণ মানুষের কল্যাণে প্রত্যেককে সর্বদা সচেষ্ট থাকতে হবে। তবেই জাতির পিতার আদর্শ বাস্তবায়ন করা সম্ভব হবে এবং তাঁর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব হবে।

অনুষ্ঠানে তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক, তারাকান্দা উপজেলা আওয়ামী লীগের সদ্য গঠিত কমিটির সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক হাজী বাবুল মিয়া সরকার এবং কমিটির অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকা তারাকান্দা ও ফুলপুর উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং সনাতন ধর্মাবলম্বী জনগোষ্ঠীর সর্ববৃহৎ ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা উপলক্ষে তাদের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তিনি দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নেন এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

এর আগে প্রতিমন্ত্রী বঙ্গবন্ধু কলেজ চত্বরে ভাষা সৈনিক ও সাবেক আওয়ামী লীগ নেতা মরহুম শামসুল হকের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন এবং তার রুহের মাগফেরাত কামনায় মোনাজাতে অংশ নেন।

নিউজ ডেস্ক/বিজয় টিভি