আওয়ামী লীগ বিপুল ভোটে জয়ী হবে: ওবায়দুল কাদের

৭৩

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোট বিপুল ভোটে জয়লাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সকালে ধানমন্ডির দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংতে এ কথা জানান।

এ সময় তিনি আরো বলেন, আমরা এটটুকু বলতে পারি সব হিসেবের অংকে আমরা এগিয়ে আছি। এখানে জনগণ যাকে বিজয়ী করবে সেটাই আসল বিষয়। আমাদের জয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী। আমরা স্বপ্ন বিলাসী দল নই, আমরা বাস্তববাদী দল। আমরা প্রাগমেটিক এবং প্র্যাকটিক্যাল রাজনীতি করি, পজিটিভ রাজনীতি করি, নেগেটিভ রাজনীতি করি না। তবে কে কত আসন পাবে তা দেশের জনগণ ই ঠিক করবে। এটাই হল মূল কথা।

বিএনপি স্বপ্নবিলাসী দল এমন উল্লেখ করে তিনি বলেন, ‘এর আগে নির্বাচনে বিএনপি আমাদের ৩০ আসন দিয়েছিল, কিন্তু নিজেরাই পেয়েছিল ৩০ আসন। আবার তাদের কেউ কেউ আমাদের ১০ আসনও দিয়েছিল। নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে যে জোয়ার দেখা যাচ্ছে, সেটা শুধু দলীয় কার্যালয়ের সামনেই, সারাদেশে নয়। এই সাময়িক জোয়ারে ক্ষমতার রঙিন খোয়াব যদি বিএনপি নেতারা দেখেন, তাহলে ৩০ ডিসেম্বর টের পাবেন।’

নির্বাচনকে ঘিরে বিএনপি নেতাদের হয়রানি করা হচ্ছে এমন অভিযোগের বিষয়ে করা এক প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, ‘তাদের নয়াপল্টনে একজন আবাসিক প্রতিনিধি রয়েছে। এ ধরনের আজগুবি অভিযোগ তিনি করেন। এটা হচ্ছে মিথ্যাচার প্রডাকশনের জন্যই। জনমত পক্ষে না থাকলে প্রশাসন ও স্ট্যাব্লিশমেন্ট দিয়ে কোনও ম্যাকানিজম কাজ করবে না।’

বিএনপির নাশকতা নিয়ে শঙ্কা করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘নাশকতা করা বিএনপির পুরনো স্বভাব। ২০১৪ সালে তারা যে নাশকতা করেছে, যে ভয়াবহ চিত্র তারা দেখিয়েছে। শীতকালে নির্বাচন হওয়ায় নাশকতার শঙ্কা থাকেই।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like