গণটিকার দ্বিতীয় ডোজ কার্যক্রম শুরু

আজ ৭ সেপ্টেম্বর সকাল ৯টা থেকে সারাদেশব্যাপী গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ ভ্যাক্সিন প্রদান কার্যক্রম শুরু হয়েছে। গ্রামের ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে শহরের সিটি কর্পোরেশন এলাকার সর্বত্র এই কার্যক্রম চলমান থাকবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই কার্যক্রম চলবে।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিকেলে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে করোনার গণটিকা কার্যক্রমের আওতায় দ্বিতীয় ডোজ দেওয়ার লক্ষ্যে একটি ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, সভার সিদ্ধান্ত অনুযায়ী, মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) থেকে দেশব্যাপী করোনার দ্বিতীয় ডোজ গণটিকা দান কর্মসূচি শুরু হচ্ছে। সব সিটি করপোরেশন এলাকায় আগস্টের ৭ ও ৮ তারিখে যারা প্রথম ডোজ টিকা গ্রহণ করেছেন তারা একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজ গ্রহণ করবেন।

অনুরূপভাবে, যারা গত আগস্টের ৯ ও ১০ তারিখে টিকা গ্রহণ করেছিলেন তারা ৮ সেপ্টেম্বর এবং যারা ১১ ও ১২ আগস্ট তারা ৯ সেপ্টেম্বর একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণ করবেন।

সিটি করপোরেশন বহির্ভূত এলাকায় ৭ আগস্ট যারা যে কেন্দ্রে প্রথম ডোজ গ্রহণ করেছিলেন, প্রত্যেকেই একই কেন্দ্রে ৭ সেপ্টেম্বর দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করবেন।