আজ মেয়র আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী

২৩৩

২০১৭ সালের এই দিনে মস্তিষ্কের রক্তনালীর প্রদাহে আক্রান্ত হয়ে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক। আজ ৩০ নভেম্বর, তার তৃতীয় মৃত্যুবার্ষিকী।

দিনটি উপলক্ষে ডিএনসিসির পক্ষ থেকে সকালে বনানী কবরস্থানে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনসহ বাদ জোহর উত্তর সিটির নগর ভবনে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে।

পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, এ বছর করোনার কারণে ভিন্নভাবে মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রাজধানীসহ আনিসুল হকের গ্রামের বাড়ির বিভিন্ন এতিমখানায় খাবার বিতরণ করা হবে।

এর আগে রাজনীতিতে সক্রিয় অবস্থান না থাকলেও ২০১৫ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ডিএনসিসির মেয়র নির্বাচিত হন আনিসুল হক। রাজধানীকে পরিচ্ছন্ন, নিরাপদ ও ‘স্মার্ট’ নগরী হিসেবে গড়ে তোলার বেশকিছু উদ্যোগ নিয়ে আলোচিত ও প্রশংসিত হন তিনি। এছাড়া, দখলের শিকার রাস্তা ও খাল উদ্ধার, বিলবোর্ড উচ্ছেদসহ বেশকিছু জনহিতকর উদ্যোগ নিয়ে জনগণের আস্থা অর্জন করেছিলেন আনিসুল হক।

গুলশান, বনানী, বারিধারা ও নিকেতন এলাকায় বিশেষ রঙের রিকশা এবং ‘ঢাকা চাকা’ নামে শীতাতপ নিয়ন্ত্রিত বাসসেবা চালু করেন আনিসুল হক। বিমানবন্দর সড়কে যানজট কমাতে মহাখালী থেকে গাজীপুর পর্যন্ত সড়কে ইউলুপ করার উদ্যোগ নেন তিনি।

ডেস্ক নিউজ/বিজয় টিভি

You might also like