আতিকুল ইসলামের উপ-নির্বাচনী ইশতেহার প্রকাশ

আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতিকুল ইসলাম আজ সকালে গুলশান লেকশোর হোটেলে তাঁর নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন। অনুষ্ঠানে আওয়ামী লীগের নেতৃবৃন্দ ছাড়াও উপস্থিত ছিলেন ব্যবসায়িক, সাংস্কৃতিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

আতিকুল ইসলামের নির্বাচনী ইশতেহারের মূল শ্লোগান “সবাই মিলে সবার ঢাকা”। তিনি নাগরিক ও প্রশাসন একতাবদ্ধ হয়ে একটি সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তোলার আহ্বান জানান। তাঁর ইশতেহারে প্রাধান্য পেয়েছে ফুটপাথ দখলমুক্ত, প্রয়োজনীয় আন্ডারপাস, জেব্রা ক্রসিং, নিরাপদ রাস্তা পারাপার নিশ্চিত করা, সাইকেল ও মোটর সাইকেল এর জন্য আলাদা লেন, ডিজিটাল পরিবহণ ব্যবস্থার জন্য ই-টিকেটিং সেবা চালু করা, আধুনিক ডিজিটাইজ বাস-ষ্টপ এবং নগরচলাচল ও এলাকাভিত্তিক বহুতল ও আন্ডারগ্রাউন্ড পার্কিং নির্মান ও ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন করবেন।

তাঁর ঘোষিত ইশতেহারের বিষয়সূচির মধ্যে পূর্ববর্তী প্রশাসনের সময়কালে শুরু করা প্রকল্পের পরিপূর্নতাকে গুরুত্ব দেয়া হয়েছে।

তাঁর ডিজিটাল উদ্যোগের মধ্যে রয়েছে ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক সিস্টেম নিয়ন্ত্রন, এ্যাপসের মাধ্যমে নাগরিক সমস্যা সরাসরি প্রেরণ ও সমাধান, সকল নগর-পরিবহন ব্যবস্থার জন্য একটি ডিজিটাল, সমন্বিত ই-টিকেটিং সেবা চালু করা।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি