আদালতে সাঈদী, অভিযোগ গঠন শুনানি ১১ জানুয়ারি

৮১

মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীসহ ছয়জনের বিরুদ্ধে ইসলামিক ফাউন্ডশনের যাকাত তহবিলের অর্থ আত্মসাতের মামলায় অভিযোগ গঠন শুনানি পিছিয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-১ এর বিচারক সৈয়দা হোসনে আরার আদালতে অর্থ এই মামলায় অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। এ কারণে সকাল ৯টা ৫০ মিনিটে গাজীপুরের কাশিমপুর কারাগারে থেকে আদালতে হাজির করা হয় দেলোওয়ার হোসাইন সাঈদীকে।

আদালতে উপস্থিত হয়ে সাঈদীর আইনজীবীরা অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময়ের আবেদন করলে আদালত সময় মঞ্জুর করেন। শুনানির জন্য ১১ জানুয়ারি নতুন তারিখ নির্ধারণ করেন।

একইসঙ্গে সাঈদীর আইনজীবীরা আবেদন করেন, মামলায় উপস্থিত হতে সাঈদীকে যেন কাশিমপুর কারাগার থেকে প্রিজন ভ্যানে না এনে মাইক্রোবাসে করে আদালতে নিয়ে আসা হয়। পরে আদালত আসামিপক্ষের এই আবেদনটিও মঞ্জুর করেছেন।

মামলায় দেলাওয়ার হোসাইন সাঈদীসহ ছয়জন আসামি। অপর পাঁচ আসামি হলেন, ইসলামিক ফাউন্ডেশনের সাবেক পরিচালক মোহাম্মদ লুৎফুল হক, মসজিদ কাউন্সিল ফর কমিউনিটি অ্যাডভান্সমেন্টের সাবেক চেয়ারম্যান মাওলানা আবুল কালাম আজাদ, বন্ধুজন পরিষদের প্রধান সম্পাদক মিয়া মোহাম্মদ ইউনুস, ইসলামী সমাজ কল্যাণ কেন্দ্রের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ কাউন্সিলের সহকারী পরিচালক মো. আব্দুল হক।

You might also like