আন্দেলন মুখর চট্টগ্রামেও চলেনি লাইসেন্স বিহীন গাড়ি

১১৫

আন্দেলন মুখর চট্টগ্রামেও চলেনি লাইসেন্স বিহীন কোন গাড়ি। সারা দেশের মতো চট্টগ্রামেও শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছুটি ঘোষণা করা হলেও নিরাপদ সড়কের দাবিতে সকাল থেকেই ছাত্ররা সড়কে বিক্ষোভ করেছে।

বৃহস্পতিার সকাল ১০টা থেকে জিইসি মোড়, গরিবুল্লাহ শাহ মাজার, সোল শহর ২ নং গেইট এলাকা, মুরাদপুর সহ ওয়াসা এলাকায় শত শত শিক্ষার্থী মিছিল করে রাস্থায় নেমে আসে।

এ সময় তারা বেশ কিছু সিএনজি অটোরিকশা, বাসের লাইসেন্স দেখার জন্য চালকদের সঙ্গে বাগবিতন্ডায় লিপ্ত হন।  সড়কে গাড়ি চলাচল একেবারে কমে যায়। আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, আমাদের দাবি নিরাপদ সড়ক। আর কোনো মায়ের বুক খালি হোক তা আমরা চাই না। যদি চালকের লাইসেন্স না থাকে, গাড়ির ডকুমেন্ট ঠিক না থাকে, ফিটনেস না থাকে তবে দুর্ঘটনা ঘটতেই থাকবে। নগরের বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজের শিক্ষার্থীরাও যোগ দেন এ আন্দোলনে।

এদিকে চট্টগ্রাম-রাঙ্গামাটি সড়ক, চট্টগ্রাম-কাপ্তাই সড়কের চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে এবং চট্টগ্রাম-কক্সবাজার সড়কের পটিয়ায় কয়েকটি স্থানে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবস্থানের কথা জানা যায়।

একইভাবে মুশলধারে বৃষ্টি উপক্ষো করে নগরীর চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনেও বিক্ষোভ করতে দেখা যায় বেশ কিছু শিক্ষার্থীদেরকে। এসময় আগামীকাল বিকাল ৩ টায় একইভাবে বিক্ষোভের কর্মসূচী ঘোষণা করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like