আশুলিয়ায় সড়ক ও জনপদ অধিদপ্তরের দখলকৃত জমি উদ্ধার

২৪

ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নয়ারহাটে সড়ক ও জনপদ অধিদপ্তরের প্রায় ৭০ শতাংশ জমি অবৈধভাবে দখল করা মৎস আড়ৎ উচ্চেদ করা হয়েছে। সাভার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিযান চালিয়ে মৎস আড়ৎটি ভেঙে দিয়ে দখলকৃত জমি উদ্ধার করা হয়েছে।

রবিবার সকাল ১১টার দিকে সাভারের সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, সম্প্রতি একটি মহল সড়ক ও জনপদের প্রায় ৭০ শতাংশ জমি দখল করে আশুলিয়ার নয়ারহাট এলাকায় একটি মৎস আড়ৎ গড়ে তুলেন। বিষয়টি নজরে আসলে সড়ক ও জনপদের উর্ধ্বতন কর্মকর্তাসহ ঢাকা জেলা প্রশাসনের নির্দেশক্রমে সরকারি জমি দখল মুক্ত করতে অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা করে পুরো মৎস আড়ৎটি ভেঙে দিয়ে দখলকৃত ৭০ শতাংশ জমি দখলমুক্ত করা হয়।

আব্দুল্লাহ-আল মাহফুজ আরো জানান, অভিযান পরিচালনার খবর বুঝতে পেরে মৎস আড়ৎটি যারা গড়ে তুলেছিলেন তারা পালিয়ে যাওয়ায় এই ঘটনায় কাউকে তাৎক্ষনিকভাবে আইনের আওতায় আনা সম্ভব হয়নি। তবে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

You might also like