আসছে হুয়াওয়ের নতুন তিনটি ফোন

২৭

হুয়াওয়ে তার দ্বিতীয় ফ্ল্যাগশিপ ফোন হুয়াওয়ে মেট ৪০ সিরিজ উন্মোচন করলো। এই সিরিজে থাকছে তিনটি হ্যান্ডসেট— হুয়াওয়ে মেট ৪০, হুয়াওয়ে মেট ৪০ প্রো এবং হুয়াওয়ে মেট ৪০ প্রো+।

প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যম উবার গিজমো জানায়, এই সিরিজের ফোনগুলোতে থাকছে হুয়াওয়ের নতুন কিরিন ৯০০০ সিরিজের চিপসেট, যাতে রয়েছে ৫ ন্যানোমিটার প্রসেসর। ডিসপ্লের মাপ মেট৪০ -এ ৬.৫ ইঞ্চি, আর মেট ৪০ প্রো এবং মেট ৪০প্রো+ তে ৬.৭৬ ইঞ্চি। এছাড়া ডিজাইন অনুযায়ী সবগুলো ফোনের পেছনেই রয়েছে গোলাকার ক্যামেরা সেটআপ।

ক্যমেরায় তিনটি ফোনে পার্থক্য রয়েছে। মেট ৪০ প্রো -এর ক্যমেরায় রয়েছে ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা, ২০ মেগাপিক্সেল আলট্রাওয়াইড ক্যামেরা, আর ৫এক্স অপটিক্যাল জুমের পেরিস্কোপ জুম লেন্স। মেট ৪০ প্রো প্লাসে মেইন এবং আলট্রাওয়াইড ক্যামেরা একই। তবে পেরিস্কোপ ক্যামেরাটি ৮ মেগাপিক্সেলের সঙ্গে রয়েছে, ১০এক্স জুম। এছাড়া রয়েছে ৩এক্স জুমের ১২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যমেরা। আর মেট ৪০ -এর মেইন ক্যামেরা একই। আল্ট্রাওয়াইড ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেলের, আর ৩এক্স অপটিক্যাল জুমের টেলিফটো ক্যামেরাটি ৮ মেগাপিক্সেলের।

অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে মেট ৪০- এ রয়েছে ৮ জিবি র‌্যাম, ১২৮ জিবি স্টোরেজ, আর ৪২০০ এমএএইচ ব্যাটারি। মেট ৪০ প্রোতে রয়েছে ১২ জিবি র‌্যাম, ২৫৬ জিবি স্টোরেজ ও ৪৪০০ এমএএইচ ব্যাটারি।

You might also like