ইংল্যান্ডকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের যুবারা

ইংল্যান্ডে খেলতে গিয়ে রীতিমতো উড়ছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল। দুই ম্যাচ হাতে রেখেই স্বাগতিক ইংল্যান্ড ও ভারতকে নিয়ে আয়োজিত ত্রিদেশীয় সিরিজের ফাইনালে পৌঁছে গিয়েছে টাইগার যুবারা। ফাইনালের অন্য টিকিটের জন্য এখন লড়াই হবে ভারত ও ইংল্যান্ডের মধ্যে।

বৃহস্পতিবার ৭২ রানের সহজতম জয় নিয়ে মাঠ ছাড়ে আকবর আলীর দল।

এসেক্সে অনুষ্ঠিত ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশ দল করে ২২৪ রান। জবাবে নেমে মাত্র ১৫২ রানে অলআউট ইংলিশরা।

এ অবস্থায় ৬ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বাংলাদেশ। ৫ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে এরপরই ভারত। ৫ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তলানিতে ইংল্যান্ড।

যদিও ম্যাচে টস ভাগ্যটা সঙ্গে ছিল না বাংলাদেশের যুবাদের। ব্যাটিংয়ে নেমে শুরুতেই পারভেজ হোসেন ধরেন সাজঘরের পথ। এরপর মাহমুদুল হাসান-তানজিদ গড়েন ১০৮ রানের জুটি। ৪১ রান করেন মাহমুদুল। এরপর তৃতীয় উইকেটে তৌহিদ হৃদয়কে (৩১) নিয়ে লড়েছেন তানজিদ।

শেষ অব্দি ১১৩ বলে তানজিদ করেন ১১৭ রান। ইনিংসে ছিল ১৬ চার ও ২ ছক্কা! তার এমন ইনিংসের পরও মাত্র বাংলাদেশ বড় পুঁজি গড়তে পারেনি। ১৭ বল বাকি থাকতেই অলআউট দল। ৩৮ রানে ৫ উইকেট নেন নিক কিম্বার।

অবশ্য এসেক্সের উইকেটে এরপর দারুণ দাপট দেখালেন বাংলাদেশের বোলাররা। পেসার তানজিম হাসান, শাহিন আলম ও মৃত্যুঞ্জয় চৌধুরীর তোপে মাত্র ৫১ রানে ৫ উইকেট শেষ ইংল্যান্ডের। এরপর যা একটু লড়লেন জ্যাক হেইন্স। তিনি করেন ৪৩ বলে ৪০।

ম্যাচে রাকিবুল ১৯ রানে শিকার করেন ৩ উইকেট। ২৮ রানে ৩ উইকেট নেন তানজিম। দুটি করে উইকেট শিকার করেন মৃত্যুঞ্জয় ও শাহিন।

 

 

 

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি