উটের জন্য ফাইভ স্টার হোটেল বানাচ্ছে সৌদি আরব

মরুর জাহাজ’ উট, সৌদি ঐহিত্যের সঙ্গে যেমন জড়িত তেমনি উট দেশটিতে জনপ্রিয় প্রাণীদের অন্যতম। তাই উটের প্রতি আলাদা ভালোবাসা রয়েছে সৌদি নাগরিকদের। আর তাই বছরের বেশিরভাগ সময় এই প্রাণীকে ঘিরে ভিন্ন ভিন্ন সব আয়োজন থাকে দেশটিতে।

এইতো কিছুদিন আগে দেশটিতে হয়ে গেলো উটের সুন্দরী প্রতিযোগিতা। শুনতে অদ্ভুত লাগলেও এটিই সত্যি। তবে এবারের আয়োজন শুধুই অবাক নয় করবে হতবাক। এবার উটদের জন্য ১২০ কক্ষ বিশিষ্ট ফাইভ স্টার হোটেল নির্মাণের ঘোষণা আসলো সৌদি আরব থেকে।

বিশ্বে প্রাণীদের জন্য সৌদি আরবই প্রথম এ ধরনের সুবিধা চালু করছে। এ ব্যাপারে সৌদি ক্যামেল ক্লাবের মুখপাত্র মোহাম্মদ আল হারবি জানান, অভিনব এই হোটেলে থাকবে রুম সার্ভিস, হাউস কিপিং, উটের যত্ম ও দেখভাল করার সব রকমের সুবিধা। অর্ধশতাধিক কর্মী নিয়োজিত থাকবে উটদের সেবা দেয়ার জন্য।

উটের জন্য ফাইভ স্টার হোটেল নিমার্ণারে সাথে সংশ্লিষ্ঠ মোহাম্মদ আল হারবি আরো জানান, দ্য রেস্ট অ্যাশিউরড নামের হোটেলটিতে খাবার, গরম দুধ ও উটের দেখভালের জন্য ফাইভ স্টার সার্ভিস দেয়া হবে। ।

তিনি আরো জানান, এ ধরনের হোটেল বিশ্বে এটিই প্রথম। এই হোটেল ব্যতিক্রমী ও নতুন আঙ্গিকের। ঘর পরিষ্কার করা থেকে শুরু করে শীতাতপনিয়ন্ত্রণ, সব সুবিধাই এই হোটেলে পাওয়া যাবে।

তবে এত সুযোগ-সুবিধা সম্পন্ন এই হোটেলে উটকে রাখতে হলে প্রতিরাতের জন্য গুনতে হবে ৪০০ সৌদি রিয়েল । যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ হাজার টাকা।

You might also like