উন্নত জাতি গঠনে প্রয়োজন শিক্ষা ও শিক্ষিত জনগোষ্ঠী: প্রধানমন্ত্রী

১৬৭

উচ্চ শিক্ষা এবং গবেষণায় আরও জোর দিতে উচ্চ শিক্ষা কমিশন গঠনের ঘোষণা দিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন-ইউজিসির প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে তিনি আরও বলেন, উন্নত জাতি গঠনে প্রয়োজন শিক্ষা ও শিক্ষিত জনগোষ্ঠী।

এছাড়া দেশের সামগ্রিক উন্নয়নে উচ্চ শিক্ষা এবং দক্ষতা উন্নয়নের গুরুত্ব তুলে ধরেন প্রধানমন্ত্রী। জোর দেন, মানসম্পন্ন গবেষণার বিষয়ে।শিক্ষার্থীদের পড়াশোনায় আরো মনোযোগী হওয়ারও তাগিদ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে চলতি বছর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে প্রথম স্থান অর্জনকারী ১৬৩ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান করা হয়।

বিশ্বে ফাইভ জি প্রযুক্তি চালুর ক্ষেত্রে প্রথম দিকের দেশগুলোর মধ্যে অন্যতম হবে বাংলাদেশ। আগামি মেয়াদে ক্ষমতায় গেলে এই প্রযুক্তি বাস্তবায়নের প্রতিশ্রুতি পূরণ করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

বুধবার রাজধানীর একটি হোটেলে ফাইভ জি প্রযুক্তির তরঙ্গগতি পরীক্ষা কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে একথা বলেন তিনি। মোবাইল ফোন অপারেটর রবি, প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াউয়ে এবং বিটিআরসি যৌথভাবে ওই পরীক্ষামূলক প্রদর্শনীর আয়োজন করে।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like