একটি সমৃদ্ধ, প্রগতিশীল ও শক্তিশালী বাংলাদেশ হচ্ছে ভারতের মৌলিক জাতীয় স্বার্থ; ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ

একটি শক্তিশালী, সমৃদ্ধ ও প্রগতিশীল বাংলাদেশ দেখার প্রত্যাশা জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ। তিনি বলেছেন সমৃদ্ধ, প্রগতিশীল ও শক্তিশালী বাংলাদেশ হচ্ছে ভারতের মৌলিক জাতীয় স্বার্থ। দুই দেশই অভিন্ন চ্যালেঞ্জের মোকাবেলা করছে। ভারত সফরে যাওয়া বাংলাদেশের তরুণ সংসদ সদস্য ও রাজনৈতিক নেতাদের একটি প্রতিনিধিদল আজ (মঙ্গলবার) সকালে রাষ্ট্রপতি ভবনে তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে রামনাথ কোবিন্দ এসব কথা বলেন।

ভারতের রাষ্ট্রপতি রামনাম কোবিন্দের সঙ্গে সাক্ষাৎকরেন বাংলাদেশের তরুণ প্রতিনিধিদল
ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎকরেন বাংলাদেশের তরুণ প্রতিনিধিদল

এ সময় বাংলাদেশের প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে ভারতের রাষ্ট্রপতি বলেন, তিনি বাংলাদেশের পরবর্তী প্রজন্মের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে পেরে খুবই আনন্দিত। ভারত ও বাংলাদেশের রয়েছে অভিন্ন ইতিহাস, সংস্কৃতি ও পারিবারিক বন্ধন। দু’দেশের অংশীদারিত্ব উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যেতে কিভাবে সহায়তা করা যেতে পারে সে ব্যাপারে তরুণ প্রতিনিধিদলের সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর সফররত বাংলাদেশের প্রতিনিধিদল অবজারভার রিসার্চ ফাউন্ডেশন (ওআরএফ) এবং বিবেকানন্দ ফাউন্ডেশন আয়োজিত দু’টি পৃথক সেমিনারে অংশগ্রহণ করেন। পরে আজ সন্ধ্যায় তারা বাংলাদেশ হাইকমিশন আয়োজিত নৈশভোজে যোগ দেন।

ভারতের রাষ্ট্রপতি রামনাম কোবিন্দের সঙ্গে সাক্ষাৎকরেন বাংলাদেশের তরুণ প্রতিনিধিদল
ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে সাক্ষাৎকরেন বাংলাদেশের তরুণ প্রতিনিধিদল

প্রতিনিধিদলে রয়েছেন সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, সানোয়ার হোসেন, জুয়েল আরেং, ফাহমি গোলন্দাজ বাবেল, নাহিম রাজ্জাক, নাঈমুর রহমান দুর্জয়, রাজী মোহাম্মদ ফখরুল, বিকল্পধারার যুগ্ম মহাসচিব ও সংসদ সদস্য মাহি বি চৌধুরী এবং স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী (নিক্সন চৌধুরী), সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, দলের নেতা বিশিষ্ট তথ্য প্রযুক্তিবিদ সুফি ফারুক ও উম্মে রাজিয়া। বাসস

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি