এক ফ্লাইটে ১৭৩ জনের করোনা পজেটিভ

সারাবিশ্বে ফের করোনার নতুন ধরন ওমিক্রনের ঝুঁকি বাড়ছে। সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যে পৃথিবীর অনেক দেশ নতুন করে বিধি নিষেধ জারি করার পাশাপাশি বাতিল করছে আন্তর্জাতিক ফ্লাইট। একাধিক দেশে ঘোষনা করা হয়েছে লক ডাউন।

ভয়াবহ এই পরিস্থিতিতে রেকর্ড সংখ্যক করোনা ভাইরাস শনাক্তের দেশ ভারতে ঘটছে ভয়ংকর সব ঘটনা। দেশটিতে দুই দিনের মধ্যে দ্বিতীয়বার ইতালিতে থেকে আসা এক বিমানে একশ’র বেশি যাত্রীর দেহে করোনা শনাক্ত হয়েছে।

ভারতীয় এক স্বাস্থ্য কর্মকর্তার বরাতে বিবিসি জানায়, শুক্রবার ইতালির রোম থেকে ভারতের পাঞ্জাব রাজ্যের অমৃতসর শহরে আসা একটি ফ্লাইটের ২৮৫ জন যাত্রীর মধ্যে ১৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, ফ্লাইটটি বুধবার রোমের মিলান থেকে অমৃতসরে আসার পর শতাধিক যাত্রীর করোনা পরীক্ষা করা হয়। তাদের দেহে করোনা শনাক্তের পর ফ্লাইটের যাত্রীদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের জন্য নিজ বাড়িতে পাঠানো হয়েছে।

এর আগে বুধবার ইতালির মিলান থেকে অমৃতসরে আসা আরো একটি ফ্লাইটের ১৬০যাত্রীর মধ্যে ১২৫ জনের করোনা শনাক্তের খবর পাওয়া যায়। আক্রান্ত যাত্রীদের হাসপাতালে নিয়ে গেলে ১৩ জন কোয়ারেন্টিন ফাঁকি দিয়ে পালিয়েছেন বলে জানায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

You might also like