এপ্রিলেই জয়ললিতার বেশে দেখা যাবে কুইন কঙ্গনাকে

৬৭

সিনেমায় এসে চলচ্চিত্র জগতের ছবি বদলে দিয়েছেন। রাজনীতিতে পা রেখে তামিলনাড়ুর ভবিষ্যৎ বদলে দিয়েছেন।  কোটি কোটি মানুষের ভাগ্য বদলে দিয়ে চিরকালের জন্য উনি তাঁদের কাছে হয়ে গিয়েছিলেন ‘থালাইভি’”, তিনি তামিলনাড়ুর প্রয়াত মুখ্যমন্ত্রী জয়ললিতা।

সিনেপর্দা থেকে রাজনীতির মঞ্চে যাঁর উত্তরণ, সব প্রজন্মের কাছেই অনায়াসে এক অনুপ্রেরণা। সেই ডাকসাইটে তামিল সুন্দরী রাজনীতিকের জীবনকাহিনিই এবার রূপোলি পর্দায় আসছে কঙ্গনা রানাউতের হাত ধরে।

দক্ষিণের রাজনীতির মহীরুহ জয়ললিতার (জন্মদিনেই নিজের টুইটার হ্যান্ডেলে কঙ্গনা প্রকাশ করেছেন মোশন পোস্টার। জানিয়েছেন ছবির মুক্তির দিনও। ২৩ এপ্রিল বড়পর্দায় আসতে চলছে ‘থালাইভি’। ছবির পরিচালনায় এ.এল.বিজয়।

ছবিতে অনান্য গুরুত্বপূর্ণ চরিত্র যেমন, এম.করুণানিধির ভূমিকায় দেখা যাবে প্রকাশ রাজকে। শোভন বাবুর চরিত্রে বাঙালি অভিনেতা যীশু সেনগপ্ত , যাঁকে কঙ্গনার সঙ্গে ‘মণিকর্ণিকা-কুইন অফ ঝাঁসি’তে দেখা গিয়েছিল। শশীকলার চরিত্রে রয়েছেন পূর্ণা, এমজি রামচন্দ্রনের ভূমিকায় রয়েছেন অরবিন্দ স্বামী।

কুইন’ বা ‘তনু ওয়েডস মনু’র পর কঙ্গনাকে পরবর্তী ছবিগুলিতে দেখা গিয়েছে সম্পূর্ণ ভিন্ন অবতারে। কখনও তিনি ঝাঁসির রানি হয়ে সাবলীলভাবে তলোয়ার চালিয়েছেন, আবার কখনও হয়ে ওঠেছেন রাজনীতিবিদ জয়ললিতা। অভিনেত্রী থেকে রাজনীতির আঙিনায় পা রাখা নেত্রী জয়ললিতার জীবনী নিয়ে তৈরি হয়েছে এই ছবির চিত্রনাট্য।

You might also like