এসএ গেমসে মেয়েদের ক্রিকেটে শ্রীলঙ্কাকে হারিয়ে সোনা জিতেছে বাংলাদেশ

এসএ গেমসে মেয়েদের ক্রিকেটে শ্রীলঙ্কাকে হারিয়ে সোনা জিতেছে বাংলাদেশ। তুলনামূলক ভাবে প্রতিপক্ষ ছিল অনেক দুর্বল।

আর সেই দলের কাছেও প্রায় হেরে বসেছিল বাংলাদেশ। আজ (রোববার) পোখারায় ফাইনালে ২ রানে জিতেছে বাংলাদেশ ।তুমুল উত্তেজনাপূর্ণ ম্যাচে শেষ বলের ফয়সালায় জিতে সোনার পদক পেয়েছে বাংলাদেশের মেয়েরা।
প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৯১ রান নিতে সক্ষম হয় বাংলাদেশ। আর লঙ্কানরা আটকে যায় ৮৯ রানে।

ছোট পুঁজি নিয়ে বাংলাদেশের বোলারদের শুরুটা ছিল দারুণ। জাহানারা, সালমারা শুরু থেকেই চেপে ধরেন লঙ্কানদের। পাওয়ার প্লের ৬ ওভার শেষে তাদের রান ছিল ৩ উইকেটে ১৫। সেই ধাক্কা সামলে লঙ্কানদের এগিয়ে নিচ্ছিলেন অধিনায়ক মাদাভি। ৩৩ বলে ৩২ রান করা ব্যাটারকে থামান জাহানারা।

তার পরও হাল ছাড়েনি শ্রীলঙ্কা। লিহিনি আপসারা, নিলাকশানা সান্দামানি চালিয়ে যান লড়াই। শেষ ২ ওভারে লঙ্কানদের প্রয়োজন ছিল ১১ রান। ১৯তম ওভারে বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার একটি রানও দেননি, উইকেট নেন একটি। কিন্তু বাই থেকে তবু চার রান পেয়ে যায় শ্রীলঙ্কা।

শেষ ওভারে লঙ্কানদের প্রয়োজন ছিল ৭ রান। দেশসেরা পেসার জাহানারা আলমের করা ওভার থেকে এসেছে কেবল চারটি সিঙ্গেল। শেষ বলে শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৩ রান। জাহানারা দেননি কোনো রান।

বাংলাদেশের জাতীয় দল খেললেও শ্রীলঙ্কার এটি অনূর্ধ্ব-২৩ দল। আনকোরা দলটিতে অধিনায়ক হার্শিথা মাদাভিই কেবল খানিকটা পরিচিত নাম। সেই দলের বিপক্ষেও ধুঁকতে হলো বাংলাদেশকে। তবু শেষ পর্যন্ত মিলেছে সোনার স্বস্তি।

অনলাইন নিউজ ডেস্ক/ বিজয় টিভি