ঐতিহ্যবাহী ঘন্টা বাজিয়ে টেস্ট উদ্বোধন করবেন প্রধান প্রধানমন্ত্রী

ইডেন গার্ডেন্সের ঐতিহ্যবাহী ঘন্টা বাজিয়ে দিবা-রাত্রির টেস্ট ম্যাচটি উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রথমবারের মতো গোলাপী বলে দিবা রাত্রির টেস্ট খেলতে যাচ্ছে বাংলাদেশ-ভারত। ইতোমধ্যেই এই ঐতিহাসিক টেস্ট নিয়ে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বিসিসিআই। নবনির্বাচিত বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির আমন্ত্রনে টেস্টের উদ্বোধনী দিনে উপস্থিত থাকবেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই টেস্ট তিনি উদ্বোধন করবেন ঘন্টা বাজিয়ে। সাথে থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন ইডেন গার্ডেনের ঐতিহ্য। খবরটা নিশ্চিত করেছেন ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া।

এছাড়া আমন্ত্রিত অতিথিদের মধ্যে আছেন ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা। কিংবদন্তি ক্রিকেটার ও এক সময়ের সতীর্থ শচীন টেন্ডুলকারকেও এই টেস্টে রাখার চেষ্টা করছেন সৌরভ।

বাংলাদেশ ও ভারতীয় ক্রিকেটের নতুন যুগের সূচনায় থাকছে আরো নানা বর্নাঢ্য আয়োজন।

২২ নভেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ-ভারতের মধ্যকার প্রথম ডে-নাইট টেস্ট।

 

 

নিউজ ডেস্ক/বিজয় টিভি