ওবায়দুল কাদেরের হার্টে তিনটি ব্লক, নেওয়া হতে পারে সিঙ্গাপুর

৬৫

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম করা হয়েছে। তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটিতে রিং পরানো হয়েছে।

ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়য়ের (বিএসএমএমইউ) কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আজ রোববার সকালের চেয়ে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে ৭২ ঘণ্টা পার না হলে কিছু বলা যাবে না।

আজ ফজরের নামাজের পর হঠাৎ করে সেতুমন্ত্রীর শ্বাসপ্রশ্বাসের সমস্যা হচ্ছিল। তাঁকে দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালেয় (বিএসএমএমইউ) নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁকে পরীক্ষা করেন চিকিৎসকেরা। তাঁকে দ্রুত এনজিওগ্রাম করার পরামর্শ দেওয়া হয়। চিকিৎসকের পরামর্শে আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে কার্ডিওলজি বিভাগে নেওয়া হয়। তিনি এখন সেখানেই চিকিৎসাধীন।

বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন সাংবাদিকদের জানান, সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে তার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি জানান, ওবায়দুল কাদেরকে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেওয়া হবে কিনা এ বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। তবে তার শারীরিক অবস্থা পুঙ্খানুপুঙ্খ পরীক্ষা নিরীক্ষা চলছে।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘মেডিক্যাল ইস্যুতে ডাক্তারই বলবেন। আমাদের দলের পক্ষ থেকে তাকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার জন্য ব্যবস্থা নিচ্ছি। উন্নত চিকিৎসার জন্য আমরা তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়ার জন্য যোগাযোগ করছি। আশা করছি তাকে সহসা সিঙ্গাপুর নিয়ে যেতে পারবো।’

হাসপাতালের সামনে নেতাকর্মীদের ভিড়, ওবায়দুল কাদের হাসপাতালে ভর্তি হওয়ার পর তাকে সেখানে দেখতে যান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এবং আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়াসহ বিপুল পরিমাণ নেতাকর্মী। এসময় আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় নেতারা অন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান যেন তারা হাসপাতালে ভিড় না করেন।

আওয়ামী লীগের শীর্ষস্থানীয় একটি সূত্র জানায়, দলের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে ওবায়দুল কাদেরের চিকিৎসার বিষয়টি দেখভাল করছেন।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like