করোনা সচেতনতায় তারকারা

করোনার দিনগুলোতে বিশ্ব তারকারা যেমন সোচ্চার ভূমিকা রাখছেন তেমনি ভূমিকায় দেশের তারকারাও এগিয়ে আসছেন। তারকারা তাদের কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষের করোনা ভীতি দূর করে সচেতনতা বার্তা দিচ্ছেন। কেউবা অনলাইনে মিথ্যা তথ্য আর গুজব ছড়ানোর বিষয়ে মানুষকে সতর্ক থাকতে বলছেন।

সোশ্যাল মিডিয়ায় প্রথম কোনও ভিডিও বার্তা দিলেন দেশের জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব হানিফ সংকেত। মানুষকে করোনা ভাইরাস থেকে নিরাপদ থাকার বার্তা যেমনি তিনি দিয়েছেন তেমনি ক্ষোভ জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায় মিথ্যা তথ্য আর গুজব ছড়ানোর বিষয়ে।

হানিফ সংকেত বলেন, এই সময়ে গুজব ছড়ানো শুধু নিন্দনীয় কাজই নয়, দণ্ডনীয় অপরাধও। করোনাভাইরাস প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য উপাত্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশে তার প্রস্তুতির কথাও জানান।

এদিকে চিত্রনায়ক ওমর সানি দেশের বড় বড় কোম্পানিগুলোকে করোনভাইরাস আক্রান্ত দেশের দুর্দিনে মানুষের পাশে এসে দাঁড়ানোর অনুরোধ ও আহবান জানিয়েছেন। তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টে এই কথা জানান।

ওমর সানী তার সেই পোস্টে বলেন, আলিবাবা কেন ক্রেডিট নেবে? ব্রিটিশ কোম্পানি কেন ক্রেডিটনেবে? সরকারকে সহযোগিতা করুন, আমাদেরকে সহযোগিতা করুন।

হোম কোয়ারেন্টিনের দিনগুলোতে গিটার শিখছেন মৌসুমী হামিদ। ঘরে কাটানো অলস সময়টাতে অন্যরা যারা বাসায় আছেন, তাদের প্রতি মৌসুমি তার ভিডিও বার্তায় বলেন ‘ঘরে বসে দুশ্চিন্তায় না ডুবে এমন কিছু আনন্দময় কাজ করুন। দেখবেন হালকা লাগছে।’

এদিকে সবাইকে একটু হলেও ভয় পাওয়া উচিত বলে মনে করেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। করোনা দুঃসময়ে সরকারের নির্দেশনা মানুষ না মানায় মাহি তার ভিডিও বার্তায় বলেন, আমাদের আসলে একটু হলেও আতঙ্কিত হওয়া উচিত। না হলে আমরা পরিস্থিতি মোকাবেলা করতে পারবো না।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি