কর্ম-দক্ষতা নিশ্চিত করে বৈদেশিক কর্মসংস্থানের ব্যবস্থা নিতে হবে : প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, কর্ম-দক্ষতা নিশ্চিত করে বৈদেশিক কর্মসংস্থানের ব্যবস্থা নেয়া হলে বিদেশে বাংলাদেশি কর্মীর চাহিদা ও রেমিট্যান্স প্রবাহ দু’টোই বৃদ্ধি পাবে। তিনি বলেন, বর্তমান সরকার কারিগরি শিক্ষার মান-উন্নয়নে বদ্ধপরিকর। শুধু তাই নয়, দেশে কারিগরি শিক্ষা সম্প্রসারণ ও উন্নয়নের মাধ্যমে ছাত্র ও যুবসমাজকে যথাযথ প্রশিক্ষণ দিয়ে আন্তর্জাতিক শ্রমবাজারে দক্ষ-কর্মী প্রেরণের লক্ষ্যেও সরকার কাজ করে যাচ্ছে।

রোববার জুম অন-লাইনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত ‘কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে কারিগরি শিক্ষার মান-উন্নয়ন’ শীর্ষক এক মতবিনিময় সভায় সভাপতির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আমিনুল ইসলাম খান, জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান দুলাল কৃষ্ণ সাহা, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ হেলাল উদ্দিন এনডিসি, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র মহাপরিচালক মোঃ শহীদুল আলম এনডিসি, কারিগরি শিক্ষা বোর্ডের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান প্রমূখ।

You might also like