কাউখালীতে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত

সচেতন হয়,ডেঙ্গু প্রতিরোধ করি, নিজ আঙ্গিনা পরিস্কার রাখি সবাই মিলে সুস্থ্য থাকি এই স্লোগানে রাঙামাটি কাউখালী উপজেলায় মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি পরিচ্ছনতা অভিযান পরিচালনা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে শুরু হয়ে বিকাল পর্যন্ত কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা শতরুপা তালুকদারের উপস্থিতিতে ডেঙ্গু ও ম্যালেরিয়া প্রতিরোধে সকল সরকারী -বেসরকারী কর্মকর্তা ,জনপ্রতিনিধি ,সাংবাদিক,গণ্যমান্য ব্যাক্তিবর্গ,স্কাউট,রেডক্রিসেন্ট,সেচ্চাসেবী সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সমন্বয়ে একযোগে অভিযান পরিচালনা করা হয়।

এ উপলক্ষে সকালে ,সচেতন হয়,ডেঙ্গু প্রতিরোধ করি এই স্লোগানে উপজেলা প্রশাসনিক দপ্তর হতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে একটি জনসচেতনতা মূলক র‌্যালী থেকে বের হয়ে উপজেলার প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে উপজেলা মাঠে সংক্ষিপ্ত আলোচনা সভা মিলিত হয় এবং দিক নির্দেশনা দেন। এসময় তিনি বলেন, ‘সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। তবে হতাশ হবার দরকার নেই। আমাদের একটু সচেতনতা ও পরিচ্ছন্নতার মাঝেই তা রোধ করা সম্ভব। আসন্ন ঈদুল আযহায় যারা ঢাকা শহর ছেড়ে বাড়ীতে আসছেন তাদের জ্বর হলেই অতিসত্বর ডাক্তারের নিকট পাঠাবেন। এছাড়া এই গরমে যাদের মশারী ছাড়া ঘুমানোর অভ্যাস আছে,তারা অবশ্যই মশারী দিয়ে ঘুমাবেন। আর যেসব কোচ ঢাকা যাতায়াত করছে যাত্রী নামার পর যেন মশা নিধনের ঔষধ প্রয়োগ করবেন।

র‌্যালি ও আলোচনা সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ উপজেলা সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারীগন ,জনপ্রতিনিধি ,সাংবাদি,স্কাউট,রেডক্রিসেন্ট বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীদের সমন্বয়ে একযোগে উপজেলার বিভিন্ন জলাবদ্ধ ড্রেন ও সড়কে জমে থাকা পানিতে মশার বিস্তার রোধে ঔষধ ছিটানো ,ও প্রতিটি এলাকা,স্কুল ,কলেজ,মাদ্রাসা,বাজার সহ বিভিন্ন স্থানে ডেঙ্গুর সচেতনতা বৃদ্ধি পরিচ্ছনতা অভিযান পরিচালনা করা হয়।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি