কাউখালী পুলিশের উদ্যোগে গুজব বিরোধী গণসচেতনতা মূলক র‌্যালি

গুজব ছড়াবেন না, আইন নিজের হাতে তুলে নিবেন না,গণপিটুনিতে মানুষ হত্য ফৌজদারী অপরাধ, এর থেকে বিরত থাকুন। আসুন নিজে সচেতন হই, অপরকে সচেতন করি। ঐক্যবন্ধ হয়ে গুজব প্রতিহত করি এই স্লোগানে রাঙ্গামাটি কাউখালী পুলিশের গুজব বিরোধী গণসচেতনতা মূলক  র‌্যালি হয়েছে।

২৫ জুলাই থেকে পালিত হয়ে আসছে গুজব বিরোধী গণচেতনতা মূলক সপ্তাহ-২০১৯। আর এ উপলক্ষ্যে  (আজ) বুধবার সকালে সপ্তাহের শেষ দিনে আয়োজন করা হয়েছে বর্ণাঢ্য র‌্যালি। বর্ণাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করেন কাউখালী থানার অফিসার ইনচার্জ মোঃ শহিদ উল্লাহ, ওসি (তদন্ত) শাখাওয়াত হোসেন, এসআই হারুন, এসআই হাসান. উপজেলা রেড ক্রিসেন্ট এর সদস্য সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

কাউখালী থানা পুলিশের আয়োজনে গুজব বিরোধী গণসচেতনতার মূলক সপ্তাহ ব্যাপি কার্যক্রমের মধ্যে ছিলো স্কুলে, কলেজ, মাদ্রাসা, বাজার সহ জনগুরুত্বপূর্ণ এলাকায় গুজব বিরোধী সচেতনতা মূলক প্রচারণা। আর এর নেতৃত্বদেন কাউখালী থানার অফিসার ইনচার্জ মোঃ শহিদ উল্ল্যা।

কাউখালী থানার অফিসার ইনচার্জ বলেন- পুলিশ সদর দপ্তরের ঘোষনা মোতাবেক আমরা এসপ্তাহ পালন করছি। এতে বেশ ফলও পেয়েছি আমরা। শিক্ষার্থীদের মাঝে যে ভয় কাজ করতো তা আমাদের গুজব বিরোধী গণসচেতনতার কারনে অনেকটাই কেটে গেছে। শিক্ষার্থীদের অভিভাবকদেরও আতংক কেটেছে অনেকটা। সাধারণ মানুষের মধ্যে গুজবের যে আতংক কাজ করতো তা দুর হয়ে গেছে। তিনি গুজবে কান না দিয়ে সকলকে সচেতন হওয়ার আহবান জানান।

 

নিউজ ডেস্ক/ বিজয় টিভি

You might also like