কারা পেলেন গোল্ডেন গ্লোব ২০২১

৭৬

মহামারিকালের নতুন স্বাভাবিকে বিশ্বের মর্যাদাপূর্ণ এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান হয়েছে বেভারলি হিল্টন হোটেলে, অনেকে অংশগ্রহণ করেছেন অনলাইনে। যে কারণে নিউ ইয়র্কের রকফেলার সেন্টারের রেইনবোর রুম থেকে যোগ দেন মার্কিন অভিনেত্রী টিনা ফে এবং লস অ্যাঞ্জেলেস’য়ের বেভারলি হিল্টন থেকে অংশ নেন অভিনেত্রী অ্যামি পোহেলার।

দেশি-বিদেশি চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠানের জন্য ১৯৪৪ সাল থেকে হলিউড ফরেন প্রেস অ্যাসোসিয়েশন পুরস্কারটির আয়োজন করে আসছে। এটা হলিউডের জন্য তহবিল সংগ্রাহক হিসেবে কাজ করে।

গোল্ডেন গ্লোব মঞ্চে বরাবরই পুরুষদের জয় জয়কার। ৩৮ বছর পর সমস্ত মিথ ভেঙে গেল। ৭৮তম গোল্ডেন গ্লোব উঠে এল এক মহিলা পরিচালকের হাতে। তিনি ক্লো জাও। ‘নোম্যাডল্যান্ড’ ছবি পরিচালনার জন্য তিনি পেলেন এই পুরস্কার। ‘নো ম্যাড ল্যান্ড’ ছবিটিও শ্রেষ্ঠ ছবির শিরোপা ছিনিয়ে নিয়েছে।

কালো-সাদা স্লিট গাউনে মূল অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন হলিউড তারকা মার্গো রবি। উপস্থিত ছিলেন গ্যাল গাদত, কেভিন বেকন, কাইরা সেজউইক, মাইকেল ডগলাস, ক্যাথরিন জেটা জোনসসহ আরও অনেকে।

‘নোমাডল্যান্ড’ আর ‘বোরাট সাবসিকুয়েন্ট মুভিফিল্ম’ছিনিয়ে নিয়েছে একাধিক বড় পুরস্কার। ড্রামা সিরিজ বিভাগে ছিল ‘দ্য ক্রাউন’-এর জয়জয়কার। সেরা তিনটি পুরস্কারের সবই গেছে এই সিরিজের কাছে।

কমেডি বিভাগে সেরা ছবির পুরস্কার জয় করে ‘বোরাট সাবসিকোয়েন্ট মুভিফ্লিম’। আর এই ছবির জন্য ‘বেস্ট অ্যাক্টর ইন এ মোশন পিকচার্স- কমেডি অর মিউজিক্যাল’ বিভাগে সেরা হিসেবে নির্বাচিত হন ইংলিশ কৌতুকাভিনেতা, নির্মাতা ও প্রযোজক সাশা ব্যারন কোহেন।

দি ইউনাইটেড স্টেটস ভার্সেস বিলি হলিডে’ ছবিতে অভিনয় পারদর্শীতার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জয় করেন অ্যান্ড্রা ডে। প্রয়াত অভিনেতা চ্যাডউইক বোজম্যান ‘মা রেইনি’স ব্ল্যাক বটম’ ছবির জন্য সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হন।

টেলিভিশন সিনেমা বিভাগে পুরস্কার জিতেছে ‘দি কুইন’স গ্যামবিট’। টেলিভিশন সিনেমা’র সেরা অভিনেত্রী অ্যানইয়া টেইলর-জয়। এছাড়া টেলিভিশন ড্রামা বিভাগে সেরা সিরিজ এর পুরস্কার জিতেছে দয় ক্রাউন। টেলিভিশন ড্রামা বিভাগে সেরা অভিনেতা ও অভিনেত্রির ও পুরস্কার পেয়েছেন জশ ও’কনোর এবং এমা করিন।

এছাড়া সেরা মৌলিক সংগীত ও সেরা অ্যানিমেইশন, এই দুই বিভাগেই গোল্ডেন গ্লোব জয় করে ‘সৌল’

You might also like