কালীগঞ্জে ছাত্র-ছাত্রীদেরকে জিম্মি করে অতিরিক্ত ফি আদায়ে অভিযোগ

৯০

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার পূনসহি উচ্চবিদ্যালয় ও খৈকরা উচ্চবিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষার ফরম পুরণে, সরকার নির্ধারিত ফির পরিবর্তে ছাত্র-ছাত্রীদেরকে জিম্মি করে অতিরিক্ত ফি আদায় করার অভিযোগ করলেন ছাত্র-ছাত্রী, অভিবাবক ও স্থানীয়রা।

অভিবাবকরা অতিরিক্ত অর্থ ফেরত দেওয়ার জন্য প্রশাসনের নিকট আরজি জানান। উপজেলা শিক্ষা অফিসার জানালেন প্রমান স্বাপেক্ষে তাদের বিরোদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

২০১৯সালের এস.এস.সি পরীক্ষায় পরীক্ষার্থীর নিকট থেকে সরকার নির্ধারিত ফির পরিবর্তে পূনসহি ও খৈকরা উচ্চবিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদেরকে জিম্মি করে। দুই থেকে তিন গুন বেশি ৪-৫ হাজার টাকা ফি আদায় করার কথা জানালেন ছাত্র-ছাত্রী, অভিবাবক ও স্থানীয় এলাকাবাসী। আর এ অভিযোগের প্রমান সংগ্রহ করতে বিজয় টিভির প্রতিনিধি প্রতন্ত অঞ্চলে গুরে গুরে ছাত্র-ছাত্রী ও অভিবাবকের নিকট থেকে এর সত্যতা পাওয়া যায়। তবে এ টাকা রশিদ ছাড়াই আদায় করার অভিযোগ পাওয়া গেছে। তবে অধিকাংশ ছাত্র-ছাত্রী ও অভিবাবকরা স্কুল মাষ্টার এবং ম্যানেজিং কমিটির ভয়ে ক্যামেরার সামনে মুখ খুলতে চান না। আর স্কুল কতৃপক্ষের নিকট অভিবাবকরা টাকার রশিদ চাইলে স্কুল কতৃপক্ষ নানান অজু হাত দেখান।

এসব অভিযোগের বিষয়ে পূনসহি উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আসাদুজ্জামানের নিকট জানতে চাইলে তিনি তা অশিকার করে ২হাজার ২শত ৫০টাকার রশিদ দেখান।

তাবে এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার নূর-ই-জান্নাত বলেন প্রমান সাপেক্ষে তাদের বিরোদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

ভুক্তভোগি ছাত্র-ছাত্রী, অভিবাবক ও স্থানীয় এলাকাবাসী দ্বাবী, অচিরেই প্রশাসন অসাধু শিক্ষক ও ম্যানেজিং কমিটির বিরোদ্ধে ব্যবস্থা না নিলে, শিক্ষা খাতে কখনো নৈরাজ্য বন্ধ হবে না ।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like