কিশোরগঞ্জে ভেজাল বিরোধী অভিযান; ৩ লাখ ৫ হাজার টাকা জরিমানা

কিশোরগঞ্জে মসলা মিল ও বিভিন্ন রেস্টুরেন্টে র‌্যাবের ভেজাল বিরোধী অভিযানে ৩ লাখ ৫ হাজার টাকা জরিমানা ও বিভিন্ন ভেজাল মালামাল জব্দ করা হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত সদর উপজেলার বিভিন্ন স্থানে ভেজাল বিরোধী অভিযান চালানো হয়।

র‌্যাব-১৪ সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লেঃ কমান্ড বিএন এম শোভন খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে সদর উপজেলার সাদুল্লাহরচর বড়ভাগ এলাকায় গ্রাম বাংলা মসলা মিল নামে একটি প্রতিষ্ঠান দীর্ঘদিন যাবত পঁচা মরিচের সাথে রং ও কাঠের গুড়া মিশিয়ে বাজারজাত করে আসছে। ও শহরের কয়েকটি রেস্টুরেন্ট অস্বাস্থ্যকর পরিবেশে খাবার ফ্রিজিং ও পরিবেশন করে সাধারণ মানুষকে স্বাস্থ্য ঝুঁকিতে ফেলে দিয়েছে।

সেই তথ্যের সত্যতা যাচাইয়ে জেলা ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারি পরিচালক হৃদয় রঞ্জন বণিক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের সহায়তায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে গ্রাম বাংলা মসলা মিলকে ২ লাখ টাকা জরিমানা, তাজ রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা, পানসী রেস্টুরেন্টকে ৩৫ হাজার টাকা ও স্টার ওয়ান রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে এক হাজার ৫৮০ কেজি ভেজাল মসলা জব্দ করা হয়। ও রেস্টুরেন্ট থেকে ভেজাল খাবার জব্দ করে ধ্বংস করা হয়।

You might also like