কুয়াকাটা-কলাপাড়ায় ট্রলার ডুবে নিখোঁজ-২ শ্রমিকের লাশ উদ্ধার

৩৫ ঘন্টা পর ডুবে যাওয়া ট্রলারের মধ্য থেকে উদ্বার করা হয়েছে নিখোঁজ দুই শ্রমিকের লাশ। কোস্টগার্ড, কলাপাড়া, বরিশাল ফায়ার সাভিস ও স্থানীয় ডুবুরি দলের সহায়তায় রবিবার বেলা সাড়ে নয়টায় দুই জনের লাশ উদ্বার হয়। তবে ডুবন্ত স্টীল বডির ট্রলারটি উদ্ধার করা যায়নি।

উদ্ধার করা শ্রমিক সাইফুল ও নুর ইসলামের মৃতদেহ ময়না তদন্তের জন্য পটুয়াখালী মর্গে প্রেরণ করা হয়েছে। নিহত দুই শ্রমিকের বাড়ি কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের বাইনতলা গ্রামে।

এ ঘটনায় ডুবন্ত ট্রলারের মালিক নিজাম শরীফ বাদী হয়ে বাল্কহেডের সাত কর্মচারীর নামে রবিবার সকালে কলাপাড়া থানায় একটি মামলা দায়ের করে। পুলিশ বাল্কহেড কর্মচারী নুরুজ্জামান, আফজাল হোসেন ও এনামুল হককে গ্রেফতার করেছে। জব্দ করা হয়েছে বাল্কহেড। মামলার তদন্ত কর্মকর্তা কলাপাড়া থানার এসআই বিল্পব মিস্ত্রি জানান, বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

পটুয়াখালীর কলাপাড়া থেকে গলাচিপা যাওয়ার পথে দেবপুর লঞ্চঘাট সংলগ্ন রাবনাবাদ নদীতে রাত সাড়ে ১০টায় বালু বোঝাই বলগেটের ধাক্কায় ৭ শ্রমিক নিয়ে ইট বোঝাই ট্রলারটি ডুবে যায়।

কলাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আবুল হোসেন জানান, ইট পড়ে ট্রলারের রুমের দরজা আটকে থাকায় উদ্বার কাজে দেরী হচ্ছে। এছাড়াও ঠান্ডার কারনেও তাদের উদ্বার কাজে কিছুটা বিলম্ব হয়েছে।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি