কোভিড নিয়ন্ত্রনে বিভিন্ন দেশের মধ্যে পারস্পরিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ মোমেনের

সারা বিশ্বে চলমান কোভিড মহামারি পরিস্থিতি থেকে উত্তরণের লক্ষ্যে বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে পারস্পরিক ব্যাপক সহযোগিতার ওপর গুরুত্ব আরোপ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদেরকে অবশ্যই আমাদের সর্বোত্তম সক্ষমতা অনুযায়ী সহযোগিতা করতে হবে। আর এই সহযোগিতার মাধ্যমেই আমরা এই দুর্ভোগ লাঘব করতে পারব।’

সোমবার বিকেলে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সিঙ্গাপুর রেডক্রস সোসাইটি থেকে অনুদান হিসেবে পাওয়া ৫০টি ১০এল অক্সিজেন কন্সেন্ট্রেটর ও ১.৫ মিলিয়ন সার্জিক্যাল মাস্ক গ্রহণকালে পররাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

ড. মোমেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড মোকাবেলার ক্ষেত্রে জীবন ও জীবিকার মধ্যে যথাযথ ভারসাম্য বজায় রাখার ব্যাপারে খুবই সতর্ক। তাই, বাংলাদেশের কোভিড মোকাবেলা পদক্ষেপ অন্যান্য দেশের চেয়ে অধিক সফল।

তিনি আরো বলেন, ‘বাংলাদেশ আরো কিছু স্বাস্থ্য-সেবামূলক ব্যবস্থা আহরণের চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং বন্ধু দেশগুলোর সঙ্গে সহযোগিতার মাধ্যমে কোভিড পরিস্থিতি থেকে উত্তরণে দৃঢ়প্রতিজ্ঞ।’

এই মুহূর্তে দেশে অক্সিজেন কন্সেন্ট্রেটর্স অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই তিনি এই চিকিৎসা সরঞ্জাম প্রদানের জন্য সিঙ্গাপুর সরকার ও সিঙ্গাপুর রেডক্রস সোসাইটিকে ধন্যবাদ জানান।

You might also like