কোরিয়ান ইপিজেড’র আইটি জোনকে বেসরকারি হাইটেক পার্ক ঘোষণা

১১৪

কোরিয়ান ইপিজেড-এর আইটি জোনকে বেসরকারি হাইটেক পার্ক ঘোষণা করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন, এর মাধ্যমে দেশের আইটি সেক্টরে বিদেশি বিনিয়োগ বাড়াবে।

আজ সোমবার দুপুরে, আনোয়ারায় বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ স্টার্টাপ বাংলাদেশ লিমিটেড এবং কেইপিজেড-এর মধ্যে সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে একথা বলেন তিনি।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক টিনা জেবিন এবং কোরিয়ান ইপিজেড’র পক্ষে, এর চেয়ারম্যান ও সিইও মি. কিহাক সমঝোতা স্মারকে সই করেন।

সমঝোতার আওতায়, কোরিয়ান ইপিজেড কর্তৃক প্রায় ১০০ একর জায়গায়, প্রস্তাবিত হাইটেক পার্ককে বেসরকারি হাইটেক পার্ক হিসেবে ঘোষণা করা হয়।

এসময় পলক বলেন, আমরা চাই আমাদের তরুণ প্রজন্ম চাকরি খোঁজার পরিবর্তে চাকরি সৃষ্টির প্রতি অধিক মনযোগী হোক। এছাড়া স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে উদ্যোক্তা এবং স্টার্ট-আপদের জন্য স্কেল-আপ প্রোগ্রাম, ট্রেনিং, কোচিং ও মেন্টরিং করা হবে বলেও জানান তিনি।

তিনি জানান, দেশে ৩৯ টি হাই-টেক পার্ক প্রতিষ্ঠা করা হচ্ছে। এই মুহূর্তে ৫টি হাই-টেক পার্কে ব্যবসায়িক কার্যক্রম শুরু হয়েছে এবং বিনিয়োগের জন্য প্রস্তুত। দেশের বিভিন্ন পার্কগুলোতে বেসরকারি খাত থেকে প্রায় ৩২৭ কোটি টাকা বিনিয়োগ হয়েছে। পাশাপাশি ১৩ হাজার তরুণের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে।

You might also like