ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতের আহ্বান রাষ্টপতির

৬০

শিক্ষার্থীরা যাতে শিক্ষার সুষ্ঠু পরিবেশ পায় এবং দেশ ও মহান মুক্তিযুদ্ধ সম্পর্কে জ্ঞান লাভ করতে পারে সে বিষয়কে অগ্রাধিকার দেয়ার জন্য কিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

নব প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়, কিশোরগঞ্জ-এর প্রথম উপাচার্য ড. জেড. এম. পারভেজ সাজ্জাদ আজ সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সাথে সাক্ষাৎ করতে গেলে তিনি আহ্বান জানান।

বিশ্বব্যপী শিক্ষাপদ্ধতির পরিবর্তনশীল পরিস্থিতির কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, ‘বিশ্ব দ্রুত পাল্টে যাচ্ছে। পরিবর্তিত পরিস্থিতির সাথে তাল মিলিয়ে শিক্ষা কার্যক্রম যাতে এগিয়ে যেতে পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে।’

বিশ্ববিদ্যালয়টির চ্যান্সেলর বলেন, এছাড়া বিভাগ নির্বাচনের ক্ষেত্রেও যুগের চাহিদাকে বিবেচনায় রাখতে হবে। অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে গুণগত মান এবং পরিবেশের ব্যাপারে সচেতন থাকতে হবে।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব বাসসকে বলেন, সাক্ষাৎকালে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠালগ্নে করণীয় বিষয়াদি সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নবনিযুক্ত উপাচার্যকে অভিনন্দন জানিয়ে বলেন, কিশোরগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় দেশে বিশেষ করে হাওর অঞ্চলে উচ্চ শিক্ষার বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উপাচার্য বিশ্ববিদ্যালয় পরিচালনায় রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।

বিএসএমআরইউ, কিশোরগঞ্জ, সরকারী অর্থায়নে বাংলাদেশের একটি পাবলিক বিশ্ববিদ্যালয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় বিল, ২৯ জুন, ২০২০জাতীয় সংসদে উত্থাপন করা হয়।

উচ্চতর শিক্ষা ও গবেষণার সম্প্রসারণসহ দেশের উচ্চ শিক্ষার প্রয়োজনীয় সুযোগ-সুবিধা বৃদ্ধির লক্ষ্যে ২০২০ সালের ৯ সেপ্টেম্বর বিলটি পাস হয়।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন ও সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন। (বাসস)

You might also like