গাল্লি বয় এবার জয় করে নিলো ফিল্মফেয়ার আসর

আনতারা রাইসা : ভারতীয় চলচ্চিত্রের ‘অস্কার’ বলা হয় ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসকে। গত শনিবার ভারতের গৌহাটিতে অনুষ্ঠিত হয়ে গেল ভারতীয় চলচ্চিত্রের অন্যতম শ্রেষ্ঠ পুরস্কার ফিল্মফেয়ার এ্যাওয়ার্ডের ৬৫ তম আসর।

এই প্রথমবারের মতো আসাম রাজধানী গৌহাটিতে হলো এই আয়োজন। আর সেখানে প্রথমবারের মতো সঞ্চালক সুপারস্টার সালমান খান। কিন্তু কোন ছবি পাচ্ছে সেরার শিরোপা? কোন অভিনেতাই বা সেরার তকমা গায়ে চাপিয়ে হাতে তুলছেন ব্ল্যাক লেডিকে? চলুন তাহলে দেখে আসা যাক।

ছবি : সংগৃহীত

এবার আসামের মঞ্চে বাজিমাত করল গাল্লি বয়। সেরা ছবির পাশাপাশি ছবিটির ঝুলিতে গেছে সেরা অভিনেতা-অভিনেত্রীর পুরস্কার। সেরা অভিনেতা-অভিনেত্রী হয়েছেন রণবীর সিং আর আলিয়া ভাট।

সেরা চলচ্চিত্রসহ সর্বাধিক ১৩টি পুরস্কার জিতেছে ‘গালি বয়’। এর আগে ফিল্মফেয়ারের এক আসরে সর্বোচ্চ ১১টি পুরস্কার জিতেছিল সঞ্জয়লীলা বানসালির ‘ব্ল্যাক’। এবার দুটি পুরস্কার বেশি জিতে ইতিহাস গড়লো ‘গালি বয়’।

ছবি : সংগৃহীত

সেরা অভিনেতা, অভিনেত্রী পরিচালক সহ-অভিনেতা ও -অভিনেত্রী মিউজিক অ্যালবাম, গীতিকার, চিত্রনাট্যকার ও সংলাপের স্বীকৃতি এসেছে ছবিটির ঘরে।

৬৫ তম ফিল্মফেয়ারের এবারের আসরে সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন অনন্যা পাণ্ডে। মার্দ কো দার্দ নেহি হোতা ছবিতে অভিনয়ের জন্য সেরা নবাগত অভিনেতা হয়েছেন অভিমন্যু দাসানি।

সমালোচকদের পছন্দে সেরা চলচ্চিত্র হয়েছে ‘আর্টিক্যাল ফিফটিন’। ছবিটিতে অনবদ্য অভিনয়ের সুবাদে সমালোচকদের দৃষ্টিতে সেরা অভিনেতার স্বীকৃতি পেয়েছেন আয়ুষ্মান খুরানা।

ছবি : সংগৃহীত

এছাড়া ও পুরস্কার জিতেছেন সমালোচক পছন্দে ভূমি পেডনেকর ও তাপসী পান্নু , তাঁদের ‘সান্ড কি আঁখ’ ছবির জন্য। সেরা সংগীত শিল্পী হিসেবে পুরস্কার জিতেছেন অরিজিৎ সিং ও শিল্পা রাও।

সেরা নৃত্য পরিচালকের পুরস্কার জিতেছেন রেমো ডি’সুজা। এছাড়া এবারের আসরে আজীবন সম্মাননায় ভূষিত হয়েছেন রমেশ সিপ্পি। শোলের মতো মাইলস্টোনের জনকের হাতে পুরস্কারটি তুলে দেন অক্ষয় কুমার। চলচ্চিত্রে সম্মানসূচক খেতাব পেয়েছেন গোবিন্দ।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি