গ্রানাডাকে ১-০ গোলে পরাজিত করেছে বার্সেলোনা

কিকে সেতিয়েন হয়তোবা অন্য একটি বার্সেলোনাকে মাঠে দেখতে চেয়েছিলেন। কিন্তু তারপরেও বার্সার হয়ে সেতিয়েনের স্বপ্নের অভিষেকটা ম্লান হতে দেননি দলের প্রাণ ভোমরা লিওনেল মেসি। ক্যাম্প ন্যুতে ৭৬ মিনিটে তার দেয়া গোলেই গতকাল গ্রানাডাকে ১-০ গোলে পরাজিত করেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

আর এর মাধ্যমে জয় দিয়েই বার্সেলোনার সাথে সম্পর্ক শুরু করলেন আর্নেস্টো ভালভার্দের উত্তরসূরী হিসেবে দায়িত্ব পাওয়া সেতিয়েন। শনিবার সেভিয়াকে পরাজিত করে অল্প সময়ের জন্য টেবিলের শীর্ষস্থান দখল করেছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু কাল জয়ী হয়ে আবারো গোল ব্যবধানে রিয়ালকে পিছনে ফেলে উপরে উঠে এসেছে বার্সা।

শনিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সেতিয়েন বলেছিলেন তিনি কখনই দল বাজে খেলে জিতেছে এই মন্তব্য শুনে বাড়ি ফিরবেন না। কাল প্রথমার্ধে বার্সেলোনা ৮৩ শতাংশ পজিশন নিজেদের করে নিয়েছিল।

যদিও আক্রমণের সুযোগগুলো ভালভার্দের মত অতটা স্পস্ট ছিলনা। সাত মিনিটে ডান দিকে ফাতিকে পাস দিয়েছিলেন গ্রিজম্যান। কিন্তু ফাতির শট রুখে দেন গ্রানাডা গোলরক্ষক রুই সিলভা। এরপরপরই আরেকটি ভাল সুযোগ নষ্ট করেন ফাতি।

১৪ মিনিটে ডি বক্সের সামনে মেসিকে ফাউল করায় ফ্রি-কিক পায় বার্সা। কিন্তু মেসির ফ্রি-কিক ক্রসবারের উপর দিয়ে বাইরে চলে যায়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে স্বাগতিকরা। ৬৭ মিনিটে এতেকির শট পোস্টে লেগে ফেরত আসে। ৭৬ মিনিটে গ্রিজম্যান ও ভিদালের সহায়তায় মেসি ডেডলক ভাঙ্গলে এগিয়ে যায় বার্সেলোনা।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি