গ্রামগুলোকে শহরে পরিণত করছে সরকার: পরিবেশমন্ত্রী

২৮

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রীর ‘আমার গ্রাম, আমার শহর’ শ্লোগান বাস্তবায়ন করে দেশের গ্রামগুলিকে শহরে পরিণত করা হচ্ছে। বিদ্যুৎ, গ্যাস ও পয়োঃনিষ্কাশন ব্যবস্থাসহ শহরের সকল সুবিধা গ্রামে পৌছানোর ব্যবস্থা করা হচ্ছে। বর্তমান সরকারের উন্নয়নের এই ধারা অব্যাহত থাকবে। দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না উল্লেখ করে পরিবেশ মন্ত্রী বলেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় থেকেও জলবায়ু ক্ষতিগ্রস্ত গৃহহীনদের গৃহের ব্যবস্থা করা হবে।

তিনি আজ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের অর্থায়নে মৌলভীবাজারের বড়লেখা পৌরসভায় সৌর সড়কবাতি প্রকল্পের উদ্বোধন ও নবনির্বাচিত বড়লেখা পৌর পরিষদের দায়িত্বভার গ্রহণ উপলক্ষ্যে পৌর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বড়লেখা পৌর পরিষদের নবনির্বাচিত জনপ্রতিনিধিবৃন্দের উদ্দেশে পরিবেশমন্ত্রী বলেন, সাধারণ জনগণের সমস্যার কথা গুরুত্ব সহকারে শুনতে হবে। রাস্তা-ঘাট নির্মাণ, বিদ্যুৎ সুবিধা পৌছানোসহ বাস্তবায়নযোগ্য জনকল্যাণকর সকল কাজ যথাসময়ে করতে হবে। তিনি বলেন, জনগণ পারিবারিক ও সামাজিক সমস্যার সমাধানের জন্য আসলে সমাধানের ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচিসহ সরকারের সকল সুবিধা যাতে কাঙ্ক্ষিত ব্যক্তিবর্গ পায় তা নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সোয়েব আহমদ, উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম কামরান চৌধুরী, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দরসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

You might also like