চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত ২৬০ জন

১৩১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন ২৬০ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। সংক্রমণের হার ১৮ দশমিক ৭০ শতাংশ। এ সময়ে আক্রান্ত একজনের মৃত্যু হয় এবং সুস্থ হন ৩৬২ জন।

উল্লেখ্য, করোনার প্রথম প্রকোপকালে ১৬ জুলাই ৩৯৯ জন শনাক্তের পর গতকাল ছিল চট্টগ্রামে বিগত সাড়ে চার মাসের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ। এর আগে ৩০ নভেম্বর ১ হাজার ৪০৪ জনের নমুনা পরীক্ষা করে সাড়ে চার মাসের সর্বোচ্চ ২৯১ জন পজিটিভ পাওয়া যায়। সংক্রমণ হারও ছিল ২০ দশমিক ৭৩ শতাংশ। ২৩ নভেম্বর ২৪২ জন জীবাণুবাহক শনাক্ত হন। সংক্রমণ হার ছিল ১৯ দশমিক শূন্য ৫ শতাংশ।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে দেখা যায়, মঙ্গলবার নগরীর আটটি ও কক্সবাজার মেডিকেলে ১ হাজার ৩৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ২৬০ জনের মধ্যে শহরের বাসিন্দা ২১৩ জন এবং আট উপজেলার ৪৭ জন। উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে ১৬ জন, পটিয়ায় ১১ জন, রাউজানে ৭ জন, বোয়ালখালীতে ৬ জন, সীতাকুন্ডে ৪ জন এবং লোহাগাড়া, ফটিকছড়ি ও রাঙ্গুনিয়ায় ১ জন করে রয়েছেন। জেলায় মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা বেড়ে ২৫ হাজার ৫৯৪ জনে দাঁড়ালো। এর মধ্যে শহরের বাসিন্দা ১৯ হাজার ৩২৯ জন ও গ্রামের ৬ হাজার ২৬৫ জন।

মঙ্গলবার চট্টগ্রামে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা এখন ৩২০ জন। এতে শহরের ২২৫ জন ও গ্রামের ৯৫ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ৩৬২ জন। মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ২৩ হাজার ৮৯ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নেন ৩ হাজার ৫৩১ জন এবং হোম আইসোলেশেনে থেকে ১৯ হাজার ৫৫৮ জন। হোম আইসোলেশনে নতুন যুক্ত হন ৩২ জন ও ছাড়পত্র নেন ৮০ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ২৬৭ জন।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like