চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়ে গেল

১৯৯

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন ৪৬৭ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এটি এ যাবতকালে চট্টগ্রামে দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমণ। সংক্রমণের হার ১৮ দশমিক ৫১ শতাংশ। এ সময়ে করোনায় আক্রান্ত কারো মৃত্যু হয়নি। একইসাথে করোনায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়ে যায়।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদনে দেখা যায়, গতকাল শুক্রবার নগরীর সাতটি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ২ হাজার ৫২৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্ত ৪৬৭ জনের মধ্যে শহরের বাসিন্দা ৩৮৫ জন এবং এগারো উপজেলার ৮২ জন।

উপজেলায় আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে ২৪ জন, রাউজানে ১৩ জন, ফটিকছড়িতে ৯ জন, পটিয়ায় ৮ জন, সীতাকুণ্ডে ৭ জন, মিরসরাই ও বোয়ালখালীতে ৬ জন করে, সাতকানিয়ায় ৪ জন, বাঁশখালীতে ৩ জন এবং লোহাগাড়া ও আনোয়ারায় ১ জন করে রয়েছেন। জেলায় মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা বেড়ে ৪১ হাজার ২৬৮ জনে দাঁড়ালো। এর মধ্যে শহরের বাসিন্দা ৩২ হাজার ৮৮৩ জন ও গ্রামের ৮ হাজার ৩৮৫ জন।

গতকাল চট্টগ্রামে করোনায় কোনো রোগীর মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যা ৩৮৯ জনই রয়েছে। এতে শহরের বাসিন্দা ২৮৫ জন ও গ্রামের ১০৪ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ৬৩ জন। মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৩৪ হাজার ২০০ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নেন ৪ হাজার ৬৩৫ জন এবং হোম আইসোলেশেনে থেকে আরোগ্য লাভ করেন ২৯ হাজার ৫৬৫ জন। হোম আইসোলেশনে নতুন যুক্ত হন ৩০ জন ও ছাড়পত্র নেন ১০ জন। বর্তমানে হোম আইসোলেশনে রয়েছেন ১ হাজার ২১৯ জন।

You might also like