চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত ৮০

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৮০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। সংক্রমণ হার ৫ দশমিক ৮৯ শতাংশ। এ দিন কোনো করোনা রোগীর মৃত্যু হয়নি।

সিভিল সার্জন কার্যালয়ের প্রতিবেদন অনুযায়ী, নগরীর সাতটি ও কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে গতকাল মঙ্গলবার চট্টগ্রামের ১ হাজার ৩৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে নতুন শনাক্ত ৮০ জনের মধ্যে শহরের বাসিন্দা ৫৯ জন এবং সাত উপজেলার ২১ জন। উপজেলা পর্যায়ে আক্রান্তদের মধ্যে হাটহাজারীতে ১০ জন, চন্দনাইশে ৪ জন, রাউজানে ৩ জন এবং মিরসরাই, ফটিকছড়ি, আনোয়ারা ও পটিয়ায় ১ জন করে রয়েছেন। জেলায় এ পর্যন্ত মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা ৩৩ হাজার ২১৫ জন। এর মধ্যে শহরের ২৫ হাজার ৯৪৩ জন ও গ্রামের ৭ হাজার ২৭২ জন।

গত ২৪ ঘন্টায় কোনো করোনা রোগী মারা যায়নি। মৃতের সংখ্যা ৩৬৯ জনই রয়েছে। এর মধ্যে শহরের বাসিন্দা ২৬৮ জন ও গ্রামের ১০১ জন। সুস্থ্যতার ছাড়পত্র পেয়েছেন আরো ৩৮ জন। এ সংখ্যা বেড়ে ৩০ হাজার ৮৮৫ জনে উন্নীত হলো। এর মধ্যে হাসপাতাল থেকে ছাড় পত্র পেয়েছেন ৪ হাজার ২৩৫ জন এবং হোম আইসোলেশনে সুস্থতার পর ছাড় পত্র পান ২৬ হাজার ৬৫০ জন। হোম কোয়ারেন্টাইনে গতকাল যুক্ত হন ১০ জন। ছাড়পত্র পান ১৫ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইনে আছেন ১ হাজার ২৫৪ জন।

You might also like