চট্টগ্রামে নতুন করে ৬৩ জনের করোনা শনাক্ত

৯৪

চট্টগ্রামে ২৪ ঘণ্টার ব্যবধানে করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ও হার অর্ধেকেরও বেশি কমেছে। নতুন সংক্রমণ ধরা পড়েছে ৬৩ জনের দেহে এবং হার ৬ দশমিক ৩৯ শতাংশ। এ সময়ে করোনায় এক জনের মৃত্যু হয়েছে।

আগের দিন ১৪৬ জনের মধ্যে সংক্রমণ শনাক্ত হয় এবং হার ছিল ১৩ দশমিক ৭৫ শতাংশ, উভয়ক্ষেত্রেই যা সাম্প্রতিক সময়ের মধ্যে সর্বোচ্চ।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে জানা যায়, চট্টগ্রামের ছয়টি ল্যাবে শনিবার ৯৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্তদের মধ্যে শহরের বাসিন্দা ৫৬ জন এবং তিন উপজেলার ৭ জন। উপজেলায় সংক্রমণে রয়েছে হাটহাজারীতে ৫ জন, রাউজানে ২ জন ও আনোয়ারায় ১ জন। ফলে জেলায় করোনাভাইরাসে এ পর্যন্ত মোট সংক্রমিতের সংখ্যা ২২ হাজার ৫৪৫ জন। এতে শহরের রয়েছেন ১৬ হাজার ৭১০ ও বিভিন্ন উপজেলার ৫ হাজার ৮৩৫ জন।

শনিবার করোনাক্রান্ত এক জনের মৃত্যু হয়েছে। জেলায় মোট মৃতের সংখ্যা এখন ৩১০ জন। এর মধ্যে শহরের ২১৬ জন ও উপজেলার ৯৪ জন। সুস্থতার ছাড়পত্র পেয়েছেন আরো ৬১ জন। ফলে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ১৭ হাজার ১৮১ জনে উন্নীত হলো। এর মধ্যে হাসপাতালে চিকিৎসায় সুস্থ হন ৩ হাজার ৪৪৯ জন এবং ঘরে থেকে চিকিৎসায় ১৩ হাজার ৮৩০ জন। হোম কোয়ারেন্টাইনে নতুন যুক্ত হন ২৫ জন এবং ছাড়পত্র নেন ২৭ জন। বর্তমানে হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে রয়েছেন ১ হাজার ১৩৩ জন।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like