চট্টগ্রামে সবজি ও মাছের বাজারে স্বস্তি

৭৬

বাজারে সবজি ও মাছের দাম স্থিতিশীল রয়েছে। রয়েছে পর্যাপ্ত সরবরাহ। আর এতে স্বস্তিতে বাজার করছেন ক্রেতারা। আজ নগরের বহদ্দারহাট কাঁচাবাজার ও চকবাজার বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। কাঁচাবাজারের দোকানগুলোতে এখন থরে থরে সাজানো শীতকালীন সবজি। চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে এসেছে এসব সবজি। সরবরাহ বাড়ায় দাম কমেছে অর্ধেকেরও বেশি। তিন থেকে চার সপ্তাহের ব্যবধানে স্থিতিশীল হয়েছে সবজির বাজার। এছাড়া স্বাভাবিক দাম রয়েছে মাছের বাজারেও।

বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি ফুলকপি বিক্রি হচ্ছে ৩০ থেকে ৪০ টাকায়, শিম  ৩৫ থেকে ৪৫ টাকা, বেগুন ৩০ থেকে ৩৫ টাকা, লাউ ২৫ থেকে ৩০ টাকা, মিষ্টিকুমড়া ৩০ থেকে ৩৫ টাকা, আলু ২৫ থেকে ২৮ টাকা, ঢ্যাঁড়স ৩০ থেকে ৪০ টাকা, পটল ৩০ থেকে ৪০ টাকা, গাজর ৬০ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, বাঁধাকপি ৩০ থেকে ৪০ টাকা, তিত করলা ৫০ টাকা, টমেটো ৬০ থেকে ৬৫ টাকা।

মাছের বাজারে প্রতি কেজি চিংড়ি বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৭০০ টাকায়, রুই ২৫০ থেকে ৩৫০ টাকায়, লইট্যা ১১০ থেকে ১৩০ টাকা, রুপচাঁদা ৪৫০ থেকে ৬০০ টাকা, কাতলা মাছ ২৬০ থেকে ৩৫০ টাকা, নাইলোটিকা মাছ ১৪০ থেকে ১৮০ টাকা। প্রতি কেজি সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২২০ টাকা এবং দেশি মুরগি বিক্রি হচ্ছে ৩৮০ টাকায়। প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৪০ টাকা থেকে ৬০০ টাকায়।

এদিকে বাজারে প্রতি ডজন ডিম বিক্রি হচ্ছে ৮৫ থেকে ১০৮ টাকা, চিনি ৫০ থেকে ৫৫ টাকা, পেঁয়াজ ২৮ থেকে ৩২ টাকা, প্রতি লিটার খোলা সয়াবিন তেল ৯০ থেকে ৯৫ টাকা। প্রতি কেজি পাইজার চাল ৫৪ থেকে ৫৬ টাকা, মিনিকেট চাল ৪৮ থেকে ৫০ টাকা, উৎসব চাল ৪৪ থেকে ৪৫ টাকা, পোলাও চাল (চিনিগুঁড়া) ৯০ থেকে ১০৫ টাকা, কাটারিভোগ চাল ৬৫ থেকে ৭০ টাকা।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like