চট্টগ্রাম নগরীতে ভেজালবিরোধী অভিযানে ৩ হোটেলকে জরিমানা

নগরের শাহ আমানত সেতু গোলচত্বর এলাকায় ভেজাল খাদ্যবিরোধী অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না এবং বাসি খাবার পরিবেশনের দায়ে বিসমিল্লাহ, মদিনা ও ফাতেমা হোটেল মালিককে জরিমানা করা হয়। বৃহস্পতিবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান এ অভিযানে নেতৃত্ব দেন।

ম্যাজিস্ট্রেট মো. আলী হাসান জানান, ভেজাল খাদ্যবিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে নতুন ব্রিজ এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না, বাসি খাবার পরিবেশন এবং হোটেল লাইসেন্স না থাকায় বিসমিল্লাহ হোটেলকে ৮ হাজার, মদিনা হোটেলকে ১০ হাজার এবং ফাতেমা হোটেলকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে নগরের চকবাজার থানার কাতালগঞ্জ এলাকায় ভেজাল খাদ্য বিরোধী অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না ও বাসি খাবার পরিবেশনের দায়ে পাতিল রেস্টুরেন্ট এবং বাংলা ফুডসকে জরিমানা করা হয়। গতকাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর এ অভিযানে নেতৃত্ব দেন।

ম্যাজিস্ট্রেট মুশফিকীন নূর জানান, ভেজাল খাদ্য বিরোধী নিয়মিত অভিযানের অংশ হিসেবে কাতালগঞ্জ এলাকার পাতিল রেস্টুরেন্ট এবং বাংলা ফুডসে অভিযান পরিচালনা করা হয়। নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রান্না ও বাসি খাবার পরিবেশনের দায়ে পাতিল রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা এবং বাংলা ফুডসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নিউজ ডেস্ক / বিজয় টিভি