চট্টগ্রাম নগরে ৫ লাখ ৩০ হাজার শিশুদের খাওয়ানো হয়েছে ভিটামিন এ প্লাস ক্যাপসুল

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় ৬ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের খাওয়ানো হয়েছে ভিটামিন এ প্লাস ক্যাপসুল। নগরের ৪১ ওয়ার্ডের ১ হাজার ২৮৮ কেন্দ্রে ৫ লাখ ৩০ হাজার শিশুকে শনিবার ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ব্যবস্থাপনায়। শনিবার সকাল থেকে বিকেল চারটা পর্যন্ত এ কর্মসূচি চলে। ৬ থেকে ১১ মাস বয়সী ৮০ হাজার শিশুদের একটি করে নীল রঙের (১ লাখ ইউনিট) ও ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের (২ লাখ ইউনিট) ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়েছে।

২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ডের সিটি করপোরেশন দাতব্য চিকিৎসালয়ে সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্যকর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীর সভাপতিত্বে শনিবার সকালে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

জেলা সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী জানান, নগরের বাইরে জেলার ১৪টি উপজেলার ২০০টি ইউনিয়নের ৪ হাজার ৮৪১টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। স্বাস্থ্যকর্মীরা ক্যাপসুল খাওয়ানোর পাশাপাশি অভিভাবকদের প্রতি শিশুকে ছয় মাস পর্যন্ত বুকের দুধ খাওয়ানো, লাল-হলুদ-সবুজ রঙের ফলমূল, শাক-সবজি খাওয়ানোর পরামর্শ দেন। সরকারি স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি নয় হাজার ৭২২ জন স্বেচ্ছাসেবক অংশ নেন ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রমে।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি