চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানকে হাইকোর্টে তলব

৫৯

কর্ণফুলী নদী বন্দর এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশনা প্রতিপালন না করার বিষয়ে ব্যাখ্যা দিতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানকে তলব করেছেন হাইকোর্ট।

আগামী ২৬ জানুয়ারি তাকে হাইকোর্টে হাজির হতে বলা হয়েছে। বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আজ এ আদেশ দেন।

আজ (রবিবার)আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী মনজিল মোরসেদ। আর বন্দর কর্তৃপক্ষের পক্ষে ছিলেন আইনজীবী কে এস সালাউদ্দিন আহমেদ।

আদেশের বিষয়ে আইনজীবী মনজিল মোরসেদ সাংবাদিকদের বলেন, হাইকোর্ট এক আদেশে কর্ণফুলী নদীর সীমানায় ৫০ একর জায়গা জুড়ে থাকা অবৈধ স্থাপনা ৩০ দিনের মধ্যে উচ্ছেদ করতে নির্দেশ দেন। এরপর ২০ একর জায়গার অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বন্দর কর্তৃপক্ষ সময়ের আবেদন জানায়।

পরে গত ২৯ আগস্ট হাইকোর্ট অপর এক আদেশে ৩ মাস সময় দিয়ে বাকি অবৈধ স্থাপনা ১৪ নভেম্বরের মধ্যে উচ্ছেদ করতে বলেন। এ অবস্থায় বন্দর কর্তৃপক্ষের আইনজীবী আবার ছয় মাস সময় চেয়ে আবেদন করেন। তবে আদালতের আদেশ বাস্তবায়ন না করা অপ্রত্যাশিত উল্লেখ করে নির্দেশ পালনের ব্যর্থতার বিষয়ে ব্যাখ্যা জানাতে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানকে তলব করেন। সেই সাথে বন্দর এলাকায় বাকি ৩০ একর জায়গা জুড়ে থাকা অবৈধ স্থাপনা এই সময়ের মধ্যে উচ্ছেদ করতে নির্দেশ দেয়া হয়।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like