চট্টলবীরের ঐতিহ্য ধরে রেখেছেন তার পরিবার

৭২

চট্টগ্রাম সিটির সাবেক মেয়র, মরহুম এ বি এম মহিউদ্দিন চৌধুরীর ইফতার মাহফিল কার্যক্রম ধরে রেখেছেন তার পরিবারের সদস্যরা। পুরো রমজান মাস জুড়ে এই ইফতার গ্রহণ করতে পারেন সর্বস্তরের মানুষ।

প্রতিবছরের মতো এবারও রমজানের প্রথম দিন থেকে চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চলছে ইফতার আয়োজন। এতে সারাদিন রোজা রেখে দুঃস্থ, অসহায়, এতিম সহ সর্বস্তরের মানুষ ইফতার গ্রহণ করতে পারেন। সবাই দোয়া করেন এই কার্যক্রমের উদ্যোক্তা, সাবেক মেয়র ও বিজয় টিভির চেয়ারম্যান মরহুম এ বি এম মহিউদ্দিন চৌধুরীর জন্য।

বর্ষীয়ান রাজনীতিক, প্রয়াত এ বি এম মহিউদ্দিন চৌধুরী টানা ১৭ বছর চট্টগ্রামের মেয়র হিসেবে দায়িত্ব পালন করেন। সারাজীবন মহিউদ্দিন চৌধুরী যাদের নিয়ে রাজনীতি করেছেন, তারা এখনও এই উদ্যোগে সামিল হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করেন। জানান, প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর স্থান পূরন হবার নয়।

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে এই ইফতারে দাওয়াত পান চট্টগ্রামের রাজনীতিক, শিক্ষক, সাংবাদিক, পেশাজীবী, সংস্কৃতিকর্মী সহ বিশিষ্টজনরা।

মহিউদ্দিন চৌধুরীর ইফতার মাহফিল আয়োজনের এই ধারা চালু রেখেছে তার পরিবার। ‘এ বি এম মহিউদ্দিন চৌধুরী ওয়েলফেয়ার ফাউন্ডেশনের’ উদ্যোগে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরীর তত্ত্বাবধানে পুরো রমজান জুড়ে পরিবারের পক্ষে এ ইফতার মাহফিলের কার্যক্রম পরিচালনা করেন তার কনিষ্ঠ সন্তান বোরহানুল হাসান চৌধুরী সালেহীন।

২০১৭ সালের ১৫ই ডিসেম্বর ইন্তেকাল করেন চট্টলা বীর এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like