চিম্বুক পাহাড়কে বাঁচতে দিন আদিবাসী উচ্ছেদ বন্ধ করুন: সচেতন ছাত্র ও নাগরিক সমাজ

৩০

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি বান্দরবান আর এই বান্দরবানে শিক্ষা চিকিৎসা চাকরি সহ বিভিন্ন সুযোগ-সুবিধা ও উন্নয়নের নাম করে আদিবাসীদের উচ্ছেদ এবং পরিবেশের ভারসাম্য নষ্ট করে চিম্বুক পাহাড়ে পাঁচ তারকা হোটেল ও অ্যামিউজমেন্ট পার্ক নির্মাণের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে সচেতন ছাত্র সমাজ ও নাগরিকবৃন্দ।

আজ (২৭ নভেম্বর) শুক্রবার সকালে বান্দরবান মুক্তমঞ্চ প্রাঙ্গণে সচেতন ছাত্র সমাজ ও নাগরিকের উদ্যোগে এ মানববন্ধন করা হয়।

ছাত্রনেতা বং চক মুরং এর সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন এডভোকেট মাধবী মারমা, উদীচী শিল্পীগোষ্ঠীর সাধারণ সম্পাদক ক্যাসামং মারমা সহ আরো অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন যুগ যুগ ধরে প্রকৃতি ও পাহাড়ের সাথে মিশে আছে আদিবাসীদের জীবন। কিন্তু কিছু স্বার্থন্বেষী লোভী মানুষ সুন্দর পাহাড় কে নষ্ট করে পাঁচ তারকা হোটেল নির্মাণের জন্য উঠে পড়ে লেগেছে। তারা বিভিন্ন উন্নয়নের নাম করে আদিবাসী গ্রাম ধ্বংস ও ভূমি দখল করে চলেছে। তাই বান্দরবানের চিম্বুক পাহাড়ে পাঁচতারকা হোটেল নির্মাণের প্রতিবাদে রাস্তায় দাঁড়িয়েছে সকল সচেতন ছাত্রসমাজ ও নাগরিকবৃন্দ।

এ সময় পাহাড়ের সহজ সরল মানুষের সাথে প্রতারণা ও চক্রান্ত করে পাহাড়ের সৌন্দর্য বিনষ্ট করার যে চেষ্টা করছে তার জন্য রুখে দাঁড়াতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে পাশে থাকার আহ্বান জানান ।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like