চ্যাম্পিয়ন্স লিগ: রোনালদোর দুই গোলে বার্সেলোনাকে উড়িয়ে দিয়েছে জুভেন্টাস

৭৫

স্পট কিক থেকে পর্তুগীজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো দুই গোলে গতকাল লিওনেল মেসির বার্সেলোনাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লীগে জি-গ্রুপের শীর্ষ দল হিসেবে নক আউট পর্ব নিশ্চিত করেছে জুভেন্টাস।

রিয়াল মাদ্রিদের সাবেক স্ট্রাইকার রোনালদো ও তার আর্জেন্টাইন প্রতিদ্বন্দ্বী মেসি ২০০৮-২০১৭ পর্যন্ত ব্যালন ডি’অফ ট্রফি নিজেদের মধ্যে ভাগাভাগি করে নিয়েছেন। স্প্যানিশ দুই জায়ান্ট ক্লাবের হয়ে ক্যারিয়ারের অনেকটাই সময়ই দুজন ছিলেন চির প্রতিদ্বন্দ্বীয় কিন্তু ২০১৮ সালে রোনাল্ডোর জুভেন্টাসে যোগ দেবার পর ক্যাম্প ন্যু’তে এটাই ছিল দুজনের প্রথম সাক্ষাত, যেখানে শেষ পর্যন্ত শেষ হাসি হেসেছে রোনালদোই।

আন্দ্রে পিরলোর জুভেন্টাস অক্টোবরে তুরিনে ঘরের মাঠে বার্সার কাছে ২-০ গোলে পরাজয়ের তিক্ত অভিজ্ঞতা লাভ করেছিল। ঐ ম্যাচে অবশ্য কোভিড-১৯ আক্রান্ত থাকায় খেলতে পারেননি রোনালদো। কালকের ম্যাচটি তার যেন অনেকটাই প্রতিশোধের ম্যাচে পরিণত হয়েছিল। ডায়নামো কিয়েভ ও ফেরেনভারোসকে পিছনে ফেলে গ্রুপের দুই ফেবারিট দল হিসেবে আগেই নক আউট পর্ব নিশ্চিত করে ফেলেছিল দুই দল। কাল শুধু ছিল গ্রুপের শীর্ষ দল হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করার। শেষ পর্যন্ত যাতে সফল হয়েছে ইতালিয়ান জায়ান্টরা।

২০১৩ সালের পর এই প্রথমবারের মত চ্যাম্পিয়ন্স লিগের এ্যাওয়ে ম্যাচে বার্সেলোনার বিপক্ষে জয়ী হলো জুভেন্টাস।

গ্রুপ পর্বে উভয় দলই সমান ১৫ পয়েন্ট অর্জণ করলে হেড-টু-হেড রেকর্ডে এগিয়ে থেকে শীর্ষস্থান দখল করেছে জুভেন্টাস।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like