ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রম স্থগিত করলো আদালত

আদালতের নির্দেশ অমান্য করায় ছাত্রদলের নতুন কমিটির সকল কার্যক্রমের উপর স্থগিতাদেশ দিয়েছে ঢাকার একটি আদালত। পাশাপাশি নতুন কমিটি গঠনের পক্রিয়াকে কেন অবৈধ ঘোষনা করা হবেনা তার জবাব আগামী সাত কার্যদিবসের মধ্যে জানাতে বলেছে সংগঠনটির নতুন সভাপতি সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলকে।

আজ রবিবার ঢাকার চতুর্থ সিনিয়র সহকারী জর্জ আদালতের এক আদেশে ছাত্রদলের নতুন কমিটির সকল কার্যক্রম স্থগিতের এ নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, ছাত্রদলের কাউন্সিলকে কেন্দ্র করে ছাত্রদলের সাবেক এক নেতার দায়ের করা মামলায় গত ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের উপর নিষেধাজ্ঞা জারি করেছিলো ঢাকার চতুর্থ সহকারী জজ নুসরাত জাহান বীথি। ঐদিন বিজ্ঞ আদালত দীর্ঘ বিচারিক শুনানী শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের ১০ নেতাকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশও (শোকজ) দিয়েছিলেন।

কিন্তু কাউন্সিলের উপর আরোপিত আদালতের সেই নিষেধাজ্ঞা অমান্য করে গত ১৮ সেপ্টেম্বর (বুধবার) বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজানপুরের বাসায় ছাত্রদলের নতুন কাউন্সিলের ভোট গ্রহনের মাধ্যমে নতুন সভাপতি সাধারন সম্পাদক নির্বাচিত করেন।