জঙ্গিবাদ ছেড়ে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে ৯ জঙ্গির আত্মসমর্পণ

১২৭

জঙ্গিবাদ ছেড়ে সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরলেন ৯ তরুণ-তরুণী। স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে তারা।

স্বাভাবিক জীবনে ফিরতে আত্মসমর্পণ করেছেন ৯ জঙ্গি। র‌্যাবের ডি-রেডিক্যালাইজেশন অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্যক্রমের আওতায় তারা সুস্থ ও স্বাভাবিক জীবনে ফিরলেন। বৃহস্পতিবার রাজধানীতে র‌্যাব সদর দপ্তরে ‘নব দিগন্তের পথে’ শীর্ষক অনুষ্ঠান স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি ও র‌্যাব মহাপরিচালকের কাছে আত্মসমর্পণ করেন তারা।

এ সময় স্বাভাবিক জীবনে ফেরা ৯ জঙ্গিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। আত্মসমর্পণ করা ৯ জঙ্গির মধ্যে ৬ জন জেএমবি এবং তিনজন আনসার আল ইসলামের সদস্য।

নয় জঙ্গির মধ্যে ছয়জন জেএমবি এবং তিনজন আনসার আল ইসলামের সদস্য। এরা হলেন, সিলেটের শাওন মুনতাহা ইবনে শওকত (৩৪), ডা. নুসরাত আলী জুহি (২৯), কুমিল্লার আবিদা জান্নাত আসমা ওরফে তারাদ ওরফে রামিসা (১৮), আবদুর রহমান সোহেল (২৮), চাঁদপুরের মোহাম্মদ হোসেন ওরফে হাসান গাজী (২৩), মো. সাইফুল্লাহ (৩৭), ঝিনাইদহের মো. সাইফুল ইসলাম (৩১), চুয়াডাঙ্গার মো. আবদুল্লাহ আল মামুন (২৬) ও মো. সাইদুর রহমান (২২)।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গিবাদ কঠোরভাবে দমনের পাশাপাশি স্বাভাবিক জীবনে ফেরার সুযোগ দেয়া হবে। তবে, জঙ্গিবাদ পুরোপুরি নির্মূল করা না গেলেও নিয়ন্ত্রণ করা হয়েছে বলেও জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

‘নব দিগন্তে প্রত্যাবর্তন’ স্লোগানে অনুষ্ঠানে ইসলামিক চিন্তাবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্বসহ বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন।

You might also like