জনগণের অধিকার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা গুরুত্বপূর্ণ : স্পিকার

৮৯

গণতন্ত্রের সুফল তৃণমূলে পৌঁছে দিতে আইনজীবীদের ভূমিকা অনস্বীকার্য বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী । সংবিধানের মর্মার্থ সাধারণ মানুষের কাছে অর্থবহ করে তুলতে আইনজীবীরা কাজ করে থাকেন।

গতকাল (শনিবার) রাতে চট্টগ্রামস্থ আইনজীবী অডিটোরিয়াম, আদালত ভবনে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে ‘বার্ষিক ভোজ-২০১৯’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এ কথা বলেন তিনি।

স্পিকার বলেন, জনগণের অধিকার প্রতিষ্ঠায় সকল অন্যায়কে রুখে দিয়ে আইনজীবীরা যুগে যুগে ভূমিকা রেখে যাচ্ছেন। সংবিধানকে সমুন্নত রেখে গণতান্ত্রিক অগ্রযাত্রায় আইনজীবীদের ঐক্যের বিকল্প নেই- কেননা ঐক্যেই জয় ।

তিনি বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে আইনের শাসন প্রতিষ্ঠায় সরকার অঙ্গীকারবদ্ধ।বঙ্গবন্ধু হত্যা ও যুদ্ধাপরাধীদের বিচারের মাধ্যমে বাংলাদেশ বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে এসেছে।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এ. এস. এম. বদরুল আনোয়ার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হাইকোর্ট বিভাগের বিচারপতি এ. কে. এম. আবদুল হাকিম, বাংলাদেশ বার কাউন্সিল এর সদস্য মুহাম্মদ দেলোয়ার হোসেন চৌধুরী, জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেন,মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমান প্রমুখ।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like